অতিরিক্ত ডিআইজি হলেন চট্টগ্রামের ৪ পুলিশ কর্তা

বাংলাদেশ পুলিশের ৪৬ পুলিশ সুপারকে অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) পদে পদোন্নতি দেওয়া হয়েছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগর পুলিশে কর্মরত তিনজন ও একজন খাগড়াছড়ির সন্তান পুলিশ সদরদপ্তরের এক কর্মকর্তা রয়েছেন।

মঙ্গলবার (৩১ মে) রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব ধনঞ্জয় কুমার দাশ স্বাক্ষরিত দুইটি আলাদা প্রজ্ঞাপনে এসব কর্মকর্তাদের পদোন্নতি দেওয়া হয়।

পদোন্নতি পাওয়াদের মধ্যে চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপির) উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফর এবং চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে কর্মরত পুলিশ সুপার মো. হাসান বারী নূর অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক পদে পদোন্নতি পেয়েছেন।

এছাড়াও দারফুরে (মিশনে) কর্মরত সিএমপির উপ-পুলিশ কমিশনার হাসান মো. শওকত আলীকেও পদোন্নতি দেওয়া হয়েছে। হাসান মো. শওকত আলী মিশনের যাওয়ার আগে সিএমপিতে কাউন্টার টেরোরিজম বিভাগের উপ-কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

পদোন্নতি পাওয়া অপরজন হলেন পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ির সন্তান পুলিশ সদরদপ্তরে কর্মরত পুলিশ সুপার বিধান ত্রিপুরা। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে ২০ বিসিএস পুলিশ ক্যাডারে যোগ দেন।

পদোন্নতি পাওয়া আমির জাফর সিএমপির উপ-কমিশনার (সদর) হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি সিএমপির ট্রাফিক উত্তর বিভাগের উপ-কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মানিকগঞ্জের সন্তান আমির জাফর চাঁদপুর জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

ডিআইজি রেঞ্জে কর্মরত এসপি মো. হাসান বারী নূর কুমিল্লার দাউদকান্দির সন্তান। তিনি কুমিল্লা ক্যান্টনমেন্ট স্কুল থেকে এসএসসি, ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন শেষে ২০তম বিসিএসে পুলিশ ক্যাডারে যোগ দেন।

হাসান বারী নূর দারফুর এবং কঙ্গোতে দুই দফায় জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!