অক্সিজেন মোড়ে রাউজানের নাছিরের ‘ক্ষমতা’ প্রদর্শনী!

সোমবার বিকাল ৪.২০। চট্টগ্রাম নগরীর অক্সিজেন মোড়ে চট্টগ্রাম-১১-৩১১৬ নম্বরের একটি অটোরিকশা ঘিরে শখানেক লোকের জটলা। তিন ট্রাফিক পুলিশকে মারমুখো হয়ে হুমকি ধমকি দিচ্ছেন সিএনজিযাত্রী নাছির উদ্দিন ও চালক।

জটলা ঠেলে সামনে গিয়ে জানা যায়, নাছির উদ্দিন নামের এই লোকের বাড়ি রাউজানের গহিরায়। তিনি নাকি অনেক ক্ষমতার অধিকারী। স্থানীয় সংসদ সদস্য ফজলে করিমের সঙ্গে রয়েছে তার সখ্য। তাকে ফোন করলে নাকি অনেক কিছু হবে।

ভিড় দেখে এগিয়ে গিয়ে নাছির উদ্দিনের কাছে জানতে চাওয়া হল তার ‘ক্ষমতা’ সম্পর্কে। তার ভাষ্যমতে, সিএনজি অটোরিকশার চালককে সার্জেন্ট আজিজ ঘুষি মেরেছেন। এখন তিনি যদি এমপিকে ফোন করেন তাহলে অনেক কিছুই হয়ে যাবে!

চালককে যদি ট্রাফিক পুলিশ ঘুষি মারেন তাহলে তিনি অভিযোগ করতে পারেন। কিন্তু ট্রাফিক পুলিশের সাথে এমন মারমুখী হয়ে কথা বলতে পারেন কিনা জানতে চাইলে তিনি কিছুটা নমনীয় হন। বলেন, ‌‘আমার অপরাধ হলে মামলা দিতে পারেন। কিন্তু ঘুষি মারবেন কিভাবে?’

অন্যদিকে সার্জেন্ট মো. আজিজ ও ইমাম হোসেন বলেন, ‘দেখেন কিভাবে কথায় কথায় ক্ষমতার জোর দেখাচ্ছেন। আমরা আইনের লোক, আমরা তো যেমন-তেমন করতে পারি না।’

চালককে ঘুষি মারার বিষয়ে জানতে চাইলে তারা বলেন, আমরা সিএনজি অটোরিকশাটিকে দাঁড়ানোর জন্য সংকেত দিলে তারা সেটা অগ্রাহ্য করে চলে যাচ্ছিলেন। আমরা পেছনে গিয়ে গাড়িটি আটক করি। এখন মামলা থেকে বাঁচতে নানারকম কথা বলছে। গাড়িটির কোন কাগজপত্র ঠিক নেই। তাই মামলা দিতে সদরঘাট পাঠানো হয়েছে।

সিএম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!