৯ বছর পর জুরাছড়ি আওয়ামী লীগের সম্মেলন সোমবার

0

প্রায় নয় বছর পর জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সোমবার (২৮ অক্টোবর) অনুষ্ঠিত হবে।
আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক কে হবেন এ নিয়ে নানা জল্পনা-কল্পনা করে দিন পার করেছেন নেতাকর্মীরা। ২০১৭ সালের ৫ ডিসেম্বর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমাকে হত্যার পর আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম প্রায় একবছর স্থবির ছিল। ওই সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা দলীয় পদ থেকে পদত্যাগ করলেও সরাসরি পদত্যাগপত্র গৃহীত হয়নি বলে জানিয়ে দেন জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি ।
এবার ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদে লড়ছেন প্রবর্তক চাকমা ও প্রমথ কান্তি চাকমা। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে লড়ছেন জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা ও যুবলীগ সভাপতি সুমতি বিকাশ দেওয়ান।
উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি প্রবর্তক চাকমা বলেন, নির্বাচন করার অধিকার সবার রয়েছে। এটাই হচ্ছে প্রকৃত গণতন্ত্র। দুঃসময়ে দলকে ধরে রেখেছি মাত্র কয়েকজন নেতাকর্মী মিলে। তাই আমাদের ভালোমন্দ মূল্যায়ন করবেন তৃণমূলের নেতাকর্মীরা।
সাধারণ সম্পাদক প্রার্থী জ্ঞানেন্দু বিকাশ চাকমা বলেন, দুঃসময়ে দলের কাণ্ডারী হয়ে কঠিন পরিস্থিতি মোকাবেলা করে দলকে ধরে রেখেছিলাম আমরা। বর্তমান সুসময়ে অনেক নেতা বসন্তের কোকিল হয়ে পদের জন্য লড়ছেন।

তিনি আরো বলেন, যারা প্রকৃত ত্যাগী নেতা নিশ্চয় তাদের মূল্যায়ন হবে।

সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন