৮ মাসে ৩ ওসি বদল সাতকানিয়ায়, নেপথ্যে নানা কারণ

0

মাত্র আট মাসে সাতকানিয়া থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদল হল তিনজন। এর মধ্যে শেষ ছয় মাসেই ওসির চেয়ারে পরিবর্তন এলো দুবার।

সর্বশেষ সাতকানিয়ার থানার ওসি তারেক মোহাম্মদ আবদুল হান্নানকে পুলিশ সদরদপ্তরের এক আদেশে বরিশাল রেঞ্জে বদলি করা হয়েছে। এমনকি ২৪ আগস্টের মধ্যে নতুন কর্মস্থলে যোগ দিতে ব্যর্থ হলে তাকে স্ট্যান্ড রিলিজ হিসেবে গণ্য করা হবে— একথাও জানানো হয়েছে সেই আদেশে।

২০২০ সালের ২১ জুলাই সাতকানিয়া থানার নতুন ওসি হিসেবে দায়িত্ব নেন আনোয়ার হোসাইন। প্রায় দেড় বছর দায়িত্ব পালনের পর ২০২২ সালের ২ জানুয়ারি ওসি আনোয়ারকে চন্দনাইশ থানায় অফিসার ইনচার্জ হিসেবে পদায়ন করা হয়।

এরপর চলতি বছরের ১২ জানুয়ারি সাতকানিয়া থানায় যোগ দেন লক্ষ্মীপুর থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করা আব্দুল জলিল। এর মাত্র একমাসের মাথায় ১৭ ফেব্রুয়ারি বর্তমান ওসি আব্দুল জলিলকে পুলিশ হেডকোয়ার্টারের এক আদেশে ঢাকা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান কার্যালয়ে বদলি করা হয়। সেই আদেশে বদলির সুনির্দিষ্ট কোনো কারণ উল্লেখ না করা হলেও গুঞ্জন ওঠে সাতকানিয়ায় ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ইউপি নির্বাচনে সহিংসতার ঘটনায় আব্দুল জলিলকে বদলি করা হয়েছে।

৭ ফেব্রুয়ারি সাতকানিয়ায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাজালিয়া, খাগরিয়া ও সোনাকানিয়াসহ বেশ কয়েকটি ইউনিয়নে প্রাণহানির ঘটনা ছাড়াও ভয়ানক অস্ত্রবাজির ঘটনা ঘটেছে। এসব ঘটনা ঠেকাতে ব্যর্থতার জন্য স্থানীয় পুলিশ প্রশাসন এলাকাবাসী ছাড়াও সরকারের উচ্চপর্যায়ে সমালোচিত হয়।

Yakub Group

ওসি আব্দুল জলিলের পর চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি সাতকানিয়া থানার নতুন ওসি হিসেবে যোগ দেন তারেক মোহাম্মদ হান্নান। এর মাত্র ছয় মাসের মাথায় গত ১৬ আগস্ট পুলিশ হেডকোয়াটার্সের এক আদেশে তাকে বদলি করা হল। আগামী ২৪ আগস্টের মধ্যে তাকে বরিশাল রেঞ্জে যোগ দিতে বলা হয়েছে। অন্যথায় পরদিন ২৫ আগস্ট থেকে স্ট্যান্ড রিলিজ হিসেবে গণ্য হবেন— একথাও জানানো হয়েছে পুলিশ সদর দপ্তরের আদেশে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm