৮ ডিসেম্বর দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন, হবে চার উপজেলারও

0

কেন্দ্রীয় নির্দেশের পরও থমকে থাকা দক্ষিণ জেলা আওয়ামী লীগের চার উপজেলায় অবশেষে সম্মেলন করতে সম্মত হয়েছেন জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা। আগামী ৮ ডিসেম্বর দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের পাশাপাশি বোয়ালখালী উপজেলার সম্মেলন হবে ১৫ নভেম্বর। তবে সিদ্ধান্ত হলেও তারিখ নির্ধারণ হয়নি আনোয়ারা, কর্ণফুলী ও বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের। ঢাকায় ভূমিমন্ত্রী ও আনোয়ারার সাংসদ সাইফুজ্জামান চৌধুরী জাবেদের অফিসে যৌথ এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন ভূমিমন্ত্রীর পাশাপাশি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম) ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দীন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, ‘১৫ নভেম্বর বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। অন্যদিকে আনোয়ারা ও কর্ণফুলী উপজেলায় দক্ষিণ জেলা আওয়ামী লীগ এই মাসের যে কোনও দিন চাইলে সম্মেলন করতে সম্মত রয়েছেন স্থানীয় সাংসদ সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। বাঁশখালী উপজেলার সম্মেলন নিয়ে সিদ্ধান্ত হলেও তারিখ নির্ধারণ করা যায়নি স্থানীয় এমপি মোস্তাফিজুর রহমানের সাথে যোগাযোগ করা সম্ভব না হওয়ায়। তবে সেখানেও খুব শিগগিরই করা হবে।’

এছাড়া দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ৮ ডিসেম্বর। জেলার নেতারা চট্টগ্রামে গিয়ে সভা ডেকে ভেন্যুসহ চূড়ান্ত করবেন বলে জানিয়েছেন আমিনুল ইসলাম আমীন।

দলীয় সূত্রে জানায় যায়, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের কমিটি হয়েছে ২৪ বছর ও বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল ২২ বছর আগে।

এরআগে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক টিমের নেতারা গত ২০ সেপ্টেম্বর ধানমন্ডি প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে চট্টগ্রামের তিন জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে বৈঠকে মেয়াদোত্তীর্ণ বাঁশখালী ও বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দিয়ে ১০ দিনের মধ্যে সম্মেলন প্রস্তুতি কমিটি করার জন্য নির্দেশ দিয়েছিলেন। কেন্দ্রীয় নেতাদের নির্দেশের দুই মাসের কাছাকাছি সময়েও দুই উপজেলায় সম্মেলনের জন্য প্রস্তুতি কমিটি গঠন করা হয়নি।

এদিকে গত ২৭ অক্টোবর চট্টগ্রাম বিভাগের ৬ জেলার প্রতিনিধি সভাও দক্ষিণ জেলার চার উপজেলার সম্মেলন শেষ করে জেলা সম্মেলনের জন্য নির্দেশ দিয়েছিলেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি ও সাংগঠনিক সম্পাদক-পানি সম্পদ উপমন্ত্রী এ.কে.এম. এনামুল হক শামীম। প্রতিনিধি সভায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের চার উপজেলায় নিয়ে প্রকাশ্যে ক্ষোভও প্রকাশ করেছিলেন মাহবুবুল আলম হানিফ।

এডি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন