৭ মার্চের ভাষণ ব্যতিক্রমী ও অনন্য

বাংলাদেশ ছাত্রলীগ ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্যের অমূল্য দলিল শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ মার্চ) আবদুল গফুর সাজুর সভাপতিত্বে ও আদিত্য দাশ জয়ের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন কোতোয়ালী থানা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক তারেক ইমতিয়াজ ইমতু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ আলম ইমন, ইসলামিয়া কলেজ ছাত্রলীগের সাবেক সহসভাপতি আব্বাস রানা, নগর সেচ্ছাসেবক লীগ নেতা সোহেল আলম হিরু, আলকরণ ওয়ার্ড যুবলীগ নেতা মুহাম্মদ রবিউল হোসাইন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রকৌশলী সবুজ চৌধুরী, ছাত্রলীগ নেতা নিঝুম পারিয়াল রাজ, নিলয় চৌধুরী শুভ, মাকসুদ আলম ইমন, তামজিদ জাহেদ, নাসিরুল আলম সুমন, রাজেশ চৌধুরী, মোহাম্মদ সাকিব, প্রিতম তালুকদার।

প্রধান অতিথি তারেক ইমতিয়াজ ইমতু বলেন, বিশ্বের সেরা ভাষণের ইতিহাসে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ব্যতিক্রমী এবং অনন্য। বঙ্গবন্ধু অত্যন্ত সুচারুভাবে স্বাধীনতার ডাক ও আহ্বান দিয়ে গিয়েছিলেন। ছন্দময় সে ভাষণ ছিল প্রাণস্পর্শী। উচ্চারিত প্রতিটি শব্দ ছিল উদ্দীপনাময়, অথচ কী আশ্চর্যজনকভাবে সংযত।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর এই দৃপ্ত ভাষণ সে সময় সারা বাংলার মানুষ, রাজনৈতিক নেতা-কর্মী ও ইপিআর, পুলিশ এবং বেঙ্গল রেজিমেন্টের সদস্যদের কাছে স্বাধীনতার সবুজ সংকেত হিসেবে প্রতিভাত হয়েছিল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!