আক্রান্ত
২০২৭৭
সুস্থ
১৫৮০১
মৃত্যু
৩০১

৭ গাড়িসহ চট্টগ্রামের নিলামে দরপত্র পড়েছে ২৯৬টি

0

চট্টগ্রামে সাতটি গাড়িসহ বিভিন্ন পণ্য বিক্রির নিলামে অংশ নিতে ২১৩টি লটের বিপরীতে দরপত্র জমা পড়েছে ২৯৬টি। এর মধ্যে চট্টগ্রাম কাস্টমস হাউসের নিলাম শাখায় পড়েছে ২১৭টি। চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে দরপত্র বক্সে পড়েছে ৫৯টি। বাকি দরপত্র জমা পড়েছে ঢাকায়।

বুধবার (৭ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম কাস্টমসের নিলাম অনুষ্ঠিত হয়। বিভিন্ন সময় আটক করা ও আমদানি করে কাস্টমস থেকে দীর্ঘদিন ধরে ছাড়িয়ে না নেওয়া পণ্যগুলোই নিলামে তোলা হয়। এবারের নিলামে লটের সংখ্যা যেমন বেশি, তেমনি কনটেইনারও বেশি।

চট্টগ্রাম কাস্টমস সূত্রে জানা গেছে, এবার নিলামে উঠেছে সাতটি গাড়ি, কেমিক্যাল সামগ্রী, পেঁয়াজ, রসুন, স্টিল পণ্য, গার্মেন্টস এক্সেসরিজ, বিভিন্ন ধরনের কাপড়, ইলেকট্রনিক্স সামগ্রী, পেপার ও পেপারসামগ্রী, হার্ডওয়্যার, টেক্সটাইল মেশিনারিজ, সিরামিক আইটেমসহ নানান ধরনের পণ্য।

এ নিলামে বন্দরের পি শেডে থাকা বিপজ্জনক পণ্যের ২৫টি লট রয়েছে। গত মাসে পি শেডের ৪৩ টি লট সহ ৪৯টি লটের বিশেষ নিলাম আয়োজন করেছিল কাস্টমসের নিলাম শাখা।

কাস্টমস নিলাম শাখার ডেপুটি কমিশনার ফয়সাল বিন রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, এবার ২১৩টি লটের বিপরীতে ২৯৬টি দরপত্র জমা পড়েছে। নিলামে অংশগ্রহণের জন্য চট্টগ্রাম কাস্টমস হাউজের রাজস্ব কর্মকর্তা (প্রশাসন), জেলা প্রশাসকের দপ্তর এবং যুগ্ম কমিশনার (সদর), শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেট (ঢাকা দক্ষিণ) এর কার্যালয়ে নির্ধারিত টেন্ডার বক্স রাখা হয়েছিল।

এএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm