আক্রান্ত
১৪৯৯১
সুস্থ
৩০৬১
মৃত্যু
২৪০

৭৭ বছরে এসে চিরতরে চলে গেলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন

0

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন আর নেই। তিনি বৃহস্পতিবার (৯ জুলাই) দিবাগত রাত থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। তার বয়স হয়েছিল ৭৭ বছর।

এর আগে ৬ জুলাই দুপুর সোয়া একটায় তাঁকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে তাকে থাইল্যান্ড নেওয়া হয়।

জানা গেছে, গত ২ জুন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে তাকে আইসিইউতে নেওয়া হয়। এরপর অবস্থার উন্নতি হলে গত ২২ জুন দুপুরে তাকে আইসিইউ থেকে এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়।

২৬ জুন সকালে তাঁর শারীরিক অবস্থার আবারও অবনতি হয়। ফের তাঁকে নেওয়া হয় আইসিইউতে। সোমবার থাইল্যান্ড নেওয়ার আগ পর্যন্ত তিনি আইসিইউতেই চিকিৎসাধীন ছিলেন।

সাহারা খাতুন গত তিন মেয়াদ ধরে ঢাকা-১৮ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য। ২০০৮ সালে মহাজোট ক্ষমতায় এলে প্রথমে তাকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়। তিনি স্বরাষ্ট্রমন্ত্রী থাকা অবস্থায় সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকা-সহ একাধিক চাঞ্চল্যকর ঘটনা ঘটেছিল। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সরিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছিল।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm