s alam cement
আক্রান্ত
১০২৪১৫
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩৩১

৬ সপ্তাহ জামিন নেই শাহজাহান চৌধুরীর

0

চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়ার সাবেক সংসদ সদস্য ও জামায়াতে ইসলামী নেতা শাহজাহান চৌধুরীর জামিন স্থগিত করে দিয়েছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

চট্টগ্রামের হাটহাজারীতে হেফাজতে ইসলামের সহিংসতা ও তাণ্ডবে ইন্ধন দেওয়ার অভিযোগে গত ১৪ মে থেকে তিনি কারাগারে রয়েছেন।

সোমবার (৯ আগস্ট) হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল চেম্বার আদালত ৬ সপ্তাহের জন্য জামিন আদেশ স্থগিত করেন।

গত ১৪ মে গভীর রাতে সাতকানিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের ছমদর পাড়ার বাসভবন থেকে তাকে আটক করা হয়। এরপর হেফাজতের ২৬ মার্চের সহিংসতায় ইন্ধন দেওয়ার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

পরে গত ১৫ জুলাই শাহজাহান চৌধুরী হাইকোর্ট থেকে জামিন পান। তবে জামিনের সেই আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন জানান রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির ও কেন্দ্রীয় জামায়াতের মজলিশে সূরার সদস্য শাহজাহান চৌধুরী ১৯৯১ ও ২০০১ সালের নির্বাচনে সাতকানিয়া থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনকে ঘিরে চট্টগ্রামের হাটহাজারীতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে হেফাজতে ইসলাম। এ সময় হাটহাজারী ভূমি অফিসে আগুন দেওয়া হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষে মারা যায় চারজন। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে হেফাজত, জামায়াত ও বিএনপির নেতাকর্মীদের আসামি করে হাটহাজারী থানায় পৃথক ১০টি মামলা দায়ের করা হয়।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm