৬০০ ফলদ গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

0

গাছের সঙ্গে এ কেমন শত্রুতা। পূর্ব শত্রুতার জেরে চট্টগ্রামের হাটহাজারীতে রাতের আঁধারে একটি বাগানের আম, লিচু ও লেবুর অন্তত ৬০০ গাছ কেটে ফেলা হয়েছে। রোববার (১৮ আগস্ট) রাতে উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়ার পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বাগানের মালিক আরব আমিরাত প্রবাসী মো. ইয়াছিন। এ ঘটনায় বাগান মালিকের ভাই সাবেক মেম্বার মো. সিরাজদ্দৌলা বাবুল একই এলাকার খয়রাতি মিয়া ও তার ছেলে রহিম বাদশাকে অভিযুক্ত করছে। তবে অভিযুক্তরা এ ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছে।

বাগান মালিকের ভাই সাবেক মেম্বার মো. সিরাজদ্দৌলা বাবুল বলেন, ‘দুই বছর আগে আমার ভাই প্রবাসী মো. ইয়াছিন তার মালিকানাধীন চার একর আয়তনের টিলার উপর ২ হাজারের অধিক আম, লিচু ও লেবু গাছের কলম করা গাছ লাগান।

রোববার রাতের আঁধারে এলাকার খয়রাতি ও তার ছেলে রহিম বাদশা ওই বাগানের প্রায় দেড় একর জায়গার উপর লাগানো ৬০০ ফলদ গাছ কেটে ফেলে। এছাড়া এর আগেও বাগানের একাংশের মালিকানা দাবি করে একাধিকবার তারা একই বাগানের কিছু গাছ কেটে ফেলেন।

বিষয়টির ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত খয়রাতি মিয়া তাদের অভিযোগ অস্বীকার করে বলেন, ‘এ বিষয়টি আমি জানি না। তাদের গাছ কে বা কারা কাটছে আমি কিছুই জানি না। এটা মিথ্যা ও ভিত্তিহীন একটা অভিযোগ এবং আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দীন জাহাঙ্গীর বলেন, ‘বিষয়টি আমাদের কেউ অবহিত করেনি। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন