৫ শতাধিক শিক্ষার্থীকে পড়ান তিনজন, মানববন্ধনে নামতে হল শিক্ষক চেয়ে

0

বান্দরবানের আলীকদম উপজেলার ৫ শতাধিক শিক্ষার্থীর একমাত্র সরকারি বিদ্যাপীঠে শিক্ষক মাত্র তিনজন। আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে দীর্ঘদিন ধরেই চলছে শিক্ষক সংকট।

এই সংকট নিরসনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা পরিষদের সামনের রাস্তায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহীর কর্মকর্তার কাছে স্মারকলিপি দেয় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের মানববন্ধন চলাকালে বক্তব্য দেন বিদ্যালয়ের সাবেক ছাত্র মোস্তফা আলী রিগান ও ১০ শ্রেণীর শিক্ষার্থী রিদুয়ানুল ইসলামসহ তিনজন শিক্ষার্থী।

মানববন্ধনে তারা বলেন, ৫ শতাধিক শিক্ষার্থীর পাঠদানের জন্য মাত্র ৪ শিক্ষক। তার মধ্যে প্রধান শিক্ষক অবসরে চলে যাচ্ছেন। ইংরেজি, কৃষি, ধর্মীয় ও ব্যবসা শাখার বিষয়ভিত্তিক কোনো শিক্ষক নেই দীর্ঘদিন ধরে। এর মধ্যেই গণিত, বাংলা, বিজ্ঞানবিষয়ক শিক্ষক অন্যত্র বদলি হলেও তাদের পরিবর্তে নতুন কোন শিক্ষককে পদায়ন করা হয়নি।

তারা আরও বলেন, দুর্গম পাহাড়ি অঞ্চলের শিক্ষার ভরসাস্থল এই বিদ্যাপীঠে শিক্ষক না থাকায় আমরা শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছি। তাই অতি দ্রুত শিক্ষক নিয়োগের জোর দাবি জানানোর পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।

এদিকে গত ২৪ ফেব্রুয়ারি বিদায়ী প্রধান শিক্ষক মোহাম্মদ ইয়াহিয়া জরুরিভিত্তিতে শূন্যপদে বিষয়ভিত্তিক শিক্ষক পদায়নের ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে চিঠি দিয়েছেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm