৫ ডিসেম্বর চুয়েটের ৪র্থ সমাবর্তন, আসছেন রাষ্ট্রপতি

0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ৪র্থ সমাবর্তন ও সুবর্ণজয়ন্তীতে আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ৫ ডিসেম্বর অনুষ্ঠেয় সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ। এবার আড়াই হাজার ছাত্র-ছাত্রীকে সমাবর্তন ডিগ্রি প্রদান করা হবে।
সোমবার (১১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে সকল উপ-কমিটির সভাপতিদের নিয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ৪র্থ সমাবর্তন এবং সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি-২০১৯ স্টিয়ারিং কমিটির সভাপতি ও ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।
তিনি জানান, সমাবর্তন অনুষ্ঠানে বক্তা থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ।
তিনি আরও জানান, চুয়েটের ৫০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে ৫ ডিসেম্বর দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন করা হবে। সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে দেশ-বিদেশের ভিভিআইপি, মন্ত্রী পরিষদ সদস্য, এমপি, বিশিষ্ট ব্যক্তিবর্গ, প্রাক্তন ছাত্র-ছাত্রী ও চুয়েট পরিবারের বর্তমান সদস্য মিলে ১০ হাজার লোকের মিলনমেলা বসবে। সুবর্ণজয়ন্তীকে কেন্দ্র করে আয়োজন করা হবে নানান কর্মসূচি।
অনুষ্ঠানে যা থাকবে:
আইইবি চট্টগ্রাম কেন্দ্র থেকে নগরজুড়ে আনন্দ র্যা লি, সন্ধ্যায় আইইবি চট্টগ্রাম কেন্দ্রে সাংস্কৃতিক অনুষ্ঠান, রাতে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান, আইইবি চট্টগ্রাম কেন্দ্র থেকে চুয়েট ক্যাম্পাসে যাত্রা, উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা, স্মৃতিচারণ অনুষ্ঠান, চুয়েটের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, আমন্ত্রিত শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনা, নৈশভোজ, জনপ্রিয় কণ্ঠশিল্পী জেমস ও নগর বাউলের কনসার্ট।

সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন