৪ ওয়ার্ডে বিএনপির কাউন্সিলর মনোনয়নপত্র নেয়নি কেউ

চসিক নির্বাচন

0

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে নগর বিএনপি ঘোষিত নির্দিষ্ট সময়ে দলীয় মনোনয়নপত্র গ্রহণে কাউকে পাওয়া যায়নি অন্তত ৪টি ওয়ার্ডে। ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ড, ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ড, ১, ২, ৩ ও ৩৩, ৩৪, ৩৫ নিয়ে গঠিত সংরক্ষিত মহিলা কাউন্সিলর ওয়ার্ডের ক্ষেত্রে এই ঘটনা ঘটে।

দলীয় মনোনয়নপত্র সংগ্রহের দিন ধার্য ছিল বুধ ও বৃহস্পতিবার (১৯ ও ২০ ফেব্রুয়ারি)। দুদিনই নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন পত্র বিক্রি হয়। শেষদিন (বৃহস্পতিবার) রাত সাড়ে ৮টায় বিএনপির পাঠানো তালিকায় কাউন্সিলর পদে ৩২ ও ৩৫ নম্বর ওয়ার্ডে কোনও প্রার্থীর নাম পাওয়া যায়নি।

সংরক্ষিত মহিলা কাউন্সিলরের তালিকার ঘাটতি লুকাতে নগর বিএনপি নিয়েছে লুকোচুরির আশ্রয়। নামের তালিকা শুনে এক নেত্রী নিশ্চিত করেছেন ১, ২, ৩ ও ৩৩, ৩৪, ৩৫ ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত মহিলা ওয়ার্ডে কেউ মনোনয়নপত্র নেয়নি।

প্রথম দিন কাউন্সিলর পদে ৬০ জন ও মহিলা কাউন্সিলর পদে ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। নেতাদের আশা ছিল দ্বিতীয় দিন আরও বাড়বে। দ্বিতীয় দিন বেড়ে কাউন্সিলর পদে ১৮০ জন এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ২৫ জনে ঠেকেছে তাদের মনোনয়নপত্র বিক্রি। কিন্তু ৪টি ওয়ার্ডে কেউ মনোনয়নপত্র সংগ্রহ না করায় আবারও প্রশ্নবিদ্ধ নগর বিএনপির নেতৃত্ব।

নাম প্রকাশে অনিচ্ছুক নগর বিএনপি এক নেতা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, এটি আমাদের জন্য লজ্জার বিষয়। এই অবস্থা থেকে উত্তরণে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্করের বাসায় নেতৃবৃন্দ বসে মনোনয়নপত্র বিক্রি করছেন। আগামীকাল (শুক্রবার) মনোনয়ন পত্র জমা নেওয়ার পাশাপাশি বিক্রিও হবে। আশা করি শূন্য ওয়ার্ডগুলোতেও মনোনয়নপত্র বিক্রি হবে।

তবে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর জানান, সব ওয়ার্ডে মনোনয়নপত্র বিক্রি হয়েছে। উল্লেখিত ওয়ার্ড থেকে কে কে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জানতে চাইলে তিনি তা জানাতে পারেন নি।

বিএনপির দপ্তর সূত্রে জানা গেছে, ২১ ফেব্রুয়ারি বিকেল ৫টার মধ্যে সংগৃহিত মনোনয়নপত্র জমা নেওয়া হবে। ২২ ফেব্রুয়ারি (শনিবার) থেকে যাচাই বাছাই করা হবে।

যাচাই বাছাই কমিটিতে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র যুগ্ম সম্পাদক এসএম সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মঞ্জুকে রাখা হলেও নগর বিএনপি এই ৬ জনের বাহিরেরও সদস্য সম্পৃক্ত করেছে।

এফএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন