আক্রান্ত
৩৫৩৭
সুস্থ
২৪৮
মৃত্যু
৮৫

৩ রোগী নিয়ে ১০০ শয্যার করোনা ইউনিট চমেক হাসপাতালে

0

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১০০ শয্যার করোনা ইউনিট চালু হলো আজ থেকে। ঘটা করে উদ্বোধন করা হলেও শত শয্যার এই স্পর্শকাতর ইউনিটে রোগী ছিলেন মাত্র তিনজন। এখন থেকে করোনা পজিটিভ হওয়া রোগীরা চমেক হাসপাতালে চিকিৎসা সেবা পাবেন। চমেকে সব ধরনের সাধারণ রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত রেখে পুরোই আলাদা ব্লকে করোনা রোগীদের চিকিৎসার জন্য ১৬ মে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন চিঠি পেয়েছিল চমেক হাসপাতাল।

বৃহস্পতিবার (২১ মে) দুপরে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন করেন।

করোনা ইউনিট চালু প্রসঙ্গে হাসপাতালের উপপরিচালক আফতাবুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, অবজারভেশন সেলে থাকা তিন রোগী দিয়েই আমাদের করোনা ইউনিট চালু হয়েছে। মেয়র মহোদয় আজ এ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন।

জানা যায়, হাসপাতালের নিচতলায় জরুরি বিভাগের পার্শ্ববর্তী তিনটি ওয়ার্ড (ক্যাজুয়াল্টি, ফিজিক্যাল মেডিসিন এবং চর্ম ও যৌন রোগ) এরই মধ্যে সেখান থেকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। সে হিসেবে হাসপাতালের মূল প্রবেশ পথে (নিচতলার ন্যায্য মুল্যের ওষুধের দোকান থেকে জরুরি বিভাগ পর্যন্ত) বাম পাশের পুরো ব্লকটি করোনা ব্লক হিসেবে প্রস্তুত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে, নতুন নিয়োগ পাওয়া ৩০ জন চিকিৎসক ও ১৬৬ জন নার্স করোনা রোগীদের চিকিৎসা সেবা দিবেন।

এ বিষয়ে উপপরিচালক আফতাবুল ইসলাম আরও বলেন, ‘নিয়োগ পাওয়া চিকিৎসক-নার্স যারা আছে তারা রোস্টার ডিউটি অনুযায়ী কাজ করবে। মানে তাদেরকে কয়েকটা টিমে ভাগ করে দেওয়া হয়েছে। প্রথম টিম দশদিন করোনা ইউনিটে রোগীদের চিকিৎসা সেবা দিবে। তারপর তারা ১৪ দিনের জন্য হোম কোয়ারান্টিনে চলে যাবে। কোয়ারান্টাইন শেষে ৬ দিন তাদের পরিবারের সাথে সময় কাটাতে ছুটি পাবে। প্রথম টিম যাওয়ার পর দ্বিতীয় টিম করোনা রোগীদের চিকিৎসা দিবে। এভাবেই করোনা রোগীদের সেবা কার্যক্রম চলবে।’

এসআর/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm