s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

৩ দিনের মধ্যে চট্টগ্রামে সব দোকানের নামফলক লিখতে হবে বাংলায়

চট্টগ্রামের বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান

0

সময়সীমা তিন দিন— ঠিক ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। এই তিনদিনের মধ্যে সাইনবোর্ড বা নামফলক বাংলায় লেখা না হলে পড়তে হবে আইনের জালে। গুণতে হবে আইন না মানার মাশুল। এমন সতর্কতা জারি করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট।

শনিবার (২০ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নগরের সব প্রতিষ্ঠান, বিপণি বিতান এবং বিদেশি ভাষায় লেখা দোকানের নামফলক সরিয়ে বাংলায় লিখতে তিন দিনের সময় বেঁধে দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। সর্বস্তরে বাংলা ভাষার প্রচলন নিশ্চিত করতে সতর্কতামূলক এই অভিযানে পরিচালনা করা হয়।

এই সময়ের পর বাংলা ছাড়া অন্য কোনো ভাষার নামফলক পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

শনিবার চট্টগ্রামের জিইসি, কাজীর দেউড়ি, জামালখান ও চকবাজার এলাকার বিভিন্ন প্রতিষ্ঠান, বিপণি বিতান এবং দোকানে অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জিইসি মোড়ের বিভিন্ন প্রতিষ্ঠান, বিপণি বিতান ও দোকানে অভিযান চালিয়ে ২০টি দোকান ও প্রতিষ্ঠানের মালিককে বাংলা ভাষায় নামফলক ব্যবহারের নির্দেশ দেন।

Din Mohammed Convention Hall

চকবাজার, কাজীর দেউড়ি ও এমএ আজিজ স্টেডিয়াম এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান। তিনি এসব এলাকার বিভিন্ন প্রতিষ্ঠান, বিপণি বিতান এবং দোকান মালিককে ২৪ ফেব্রুয়ারির মধ্যে বাংলায় নামফলক ব্যবহার নিশ্চিত করার নির্দেশনা দেন।

নগরীর জামালখান এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন। তিনি জামালখান এলাকার বিভিন্ন প্রতিষ্ঠান, বিপণি বিতান এবং দোকান মালিককে আগামী তিন দিনের মধ্যে বাংলায় সাইনবোর্ড ব্যবহার নিশ্চিত করার নির্দেশনা দেন।

আইএমই/কেএস/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm