s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

৩ কোটি টাকা ব্যয়ে এমএ আজিজ স্টেডিয়ামে ডরমেটরি নির্মাণ করবে সিজেকেএস

0

প্রায় ৩ কোটি টাকা ব্যয় করে চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামের পূর্ব গ্যালারির দ্বিতীয় তলায় ডরমেটরি নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস)। ইতোমধ্যে প্রকল্পটি বাস্তবায়নের জন্য বাজেট প্রণয়ন, ড্রইং-ডিজাইনসহ প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) দুপুরে সিজেকেএস সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ সিজেকেএস কর্মকর্তা ও পরামর্শক প্রকৌশলী প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা ডরমেটরি নির্মাণের স্থান পরিদর্শন করেছেন।

এরপর সিজেকেএস সম্মেলন কক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে প্রকল্পের বাস্তবায়ন নিয়ে নানামুখী আলোচনা হয়।

প্রকল্পটি বাস্তবায়নের ব্যাপারে আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘খেলোয়াড়, কর্মকর্তা, দলের কোচ, প্রশিক্ষকসহ ক্রীড়া সংশ্লিষ্টদের থাকার জন্য এই ডরমেটরি নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ডরমেটরি নির্মিত হলে বিভিন্ন লিগ, টুর্নামেন্টে অংশগ্রহণকারী খেলোয়াড়-কর্মকর্তাদের আবাসনের বিষয়টি কার্যকর হবে। প্রকল্পটি বাস্তবায়নের জাতীয় ক্রীড়া পরিষদের নির্দেশনা মেনে পরিকল্পনা নেয়া হচ্ছে। এতে করে প্রকল্পের বিভিন্ন বিষয় পরিবর্ধন করা হচ্ছে। যার কারণে প্রকল্পের প্রাক্কলিত ব্যয় নির্ধারণসহ আনুষঙ্গিক নানা পরিকল্পনা গ্রহণ করতে হচ্ছে।’

জানা গেছে, এই ডরমেটরি নির্মাণ প্রকল্পের জন্য প্রাথমিক ভাবে আড়াই কোটি টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছিল। তবে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) স্ট্যান্ডার্ড মেনে ড্রইং, ডিজাইন পরিবর্ধন করার কারণে প্রকল্পের প্রাক্কলিত ব্যয় বেড়ে প্রায় ৩ কোটি টাকা পর্যন্ত নির্ধারিত হতে পারে।

বৈঠকে বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজুদ্দিন মোহাম্মদ আলমগীর, সিজেকেএস সহসভাপতি একেএম এহসানুল হায়দার চৌধুরী বাবুল, অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মশিউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ শাহাবুদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর, নির্বাহী সদস্য দিদারুল আলম, পরামর্শক প্রতিষ্ঠান চতুষ্কোণ’র স্বত্তাধিকারী প্রকৌশলী তুহিন বড়ুয়াসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এমএফও

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm