৩ কোটি টাকার ইয়াবা পাচারের চেষ্টা, রোহিঙ্গা নাগরিকের ১০ বছর কারাদণ্ড

0

প্রায় ৩ কোটি টাকা মূল্যের ৯৯ হাজার ৬৬৫ পিস ইয়াবা ট্যাবলেট পাচারের চেষ্টার দায়ে দোস্ত মোহাম্মদ নামে এক রোহিঙ্গা নাগরিককে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

একইসাথে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে, অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে তাকে। মঙ্গলবার (৭ ডিসেম্বর) কক্সবাজারের যুগ্ম জেলা ও দায়রা জজ-১ মাহমুদুল হাসান এ রায় প্রদান করেন।

জানা যায়, ২০১৭ সালের ২০ মে বিকেল সাড়ে ৪টার দিকে টেকনাফ উপজেলার সাবরাং থেকে বর্ডার গার্ড ব্যাটালিয়নের একটি টিম ৯৯ হাজার ৬৬৫ পিস ইয়াবাসহ দোস্ত মোহাম্মদকে আটক করে। তার কাছ থেকে উদ্ধারকৃত ইয়াবার মূল্য ২ কোটি ৯৮ লক্ষ ৯৯ হাজার ৫০০ টাকা।

দোস্ত মোহাম্মদ মিয়ানমারের আকিয়াব জেলার মংডু শহরের ডেইল পাড়ার মৃত সৈয়দ আলমের পুত্র। এ বিষয়ে ২ নম্বর বর্ডার গার্ড ব্যাটালিয়নের নায়েক মো. হাবিবুর রহমান বাদী হয়ে টেকনাফ মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় সাক্ষ্য গ্রহণ, জেরা, যুক্তিতর্ক শেষে রোহিঙ্গা ইয়াবাকারবারী দোস্ত মোহাম্মদকে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বিচারক মাহমুদুল হাসান ১০ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

Yakub Group

দণ্ডিত আসামি দোস্ত মোহাম্মদ গ্রেপ্তার হওয়ার পর থেকে জেল হাজতে রয়েছে। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি এডভোকেট আবদুর রউফ।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm