৩৯ মামলার আসামি রুবাইয়া ভেজিটেবল অয়েলের হারুন কারাগারে

চট্টগ্রাম নগরীতে চেক প্রতারণার ৩৯ মামলার আসামি এইচআর গ্রুপের অঙ্গ-প্রতিষ্ঠান রুবাইয়া ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক হাসনাইন হারুনকে গ্রেপ্তার করেছে হালিশহর থানার পুলিশ।

সোমবার (১২ ডিসেম্বর) ভোরে নগরীর হালিশহর থানাধীন ব্যারিস্টার আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

হারুন নগরীর হালিশহর হাউজিং স্টেটের জি ব্লক এলাকার হারুন অর রশিদের ছেলে। তার বিরুদ্ধে চেক প্রতারণার ১৫টি সাজা ও ২৪টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল।

জানা গেছে, বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে পরিশোধে করতে না পেরে গা-ঢাকা দেন চট্টগ্রামের এইচআর গ্রুপের পরিচালকরা। এইচআর গ্রুপেরই অঙ্গপ্রতিষ্ঠান রুবাইয়া ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির উদ্দিন বলেন, ‘এইচআর গ্রুপের পরিচালক হাসনাইন হারুন বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে পরিশোধে না করে গা-ঢাকা দিয়েছিল। তার বিরুদ্ধে চেক প্রতারণার ১৫টি মামলায় সাজা হয়েছে। তাছাড়া আরও ২৪টি মামলায় তার বিচার চলমান। আদালত থেকে এসব মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল।’

তিনি আরও বলেন, ‘তাকে দীর্ঘদিন ধরে গ্রেপ্তারের চেষ্টা করছিলাম। সোমবার ভোরে হালিশহরের ব্যারিস্টার আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সকালে তাকে আদালতে পাঠানো হলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন।’

Yakub Group

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm