s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

৩৭ লাখ টাকার জর্দা জব্দ সদরঘাটে

0

চট্টগ্রাম নগরীর সদরঘাট সিটি কলেজ এলাকা থেকে ৩৭ লাখ টাকার জর্দা জব্দ করেছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট। সোমবার (২৩ আগস্ট) দুপুরে এ চালানটি জব্দ করা হয়।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সদরঘাট শাখার রাজস্ব কর্মকর্তা মোশাররফ হোসেন জানান, সিটি কলেজ এলাকায় সড়কের ওপর ট্রাকটি রেখে পালিয়ে যায় ড্রাইভার ও হেলপার। সন্দেহ হলে কার্টনে কী আছে খুলে দেখতেই অবৈধভাবে আনা জর্দার চালানটি পাওয়া যায়। যা শরীরের জন্য খুবই ক্ষতিকর। এ গুলোর মধ্যে আকিজ, মনির, স্টার ও শোভা জর্দা রয়েছে। যা জব্দ করে সদরঘাট সার্কেলের ভ্যাট কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।

ভ্যাট কমিশনারেট কর্মকর্তারা জানান, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সদরঘাট শাখার টহল টিমের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ এসব জর্দা জব্দ করা হয়। যা ঢাকা থেকে চট্টগ্রামে আনা হয়েছিল। মোনায়েম ট্রান্সপোর্ট কোম্পানির একটি মিনি ট্রাকে জর্দাগুলো চট্টগ্রামে আনা হয়। এ চালান কে বা কারা এনেছে তা খতিয়ে দেখছেন কর্মকর্তারা।

আটক জর্দার ওপর প্রযোজ্য ভ্যাট ও সম্পূরক শুল্কের পরিমাণ প্রায় ১৭ লাখ টাকা। ভ্যাট, সম্পূরক শুল্কসহ আটককৃত জর্দার মূল্য প্রায় ৩৭ লাখ ১২ হাজার টাকা।

এ ব্যাপারে চট্টগ্রাম ভ্যাট কমিশনার আকবর হোসেন বলেন, প্রায় ৫০০ কেজি ওজনের জর্দার চালানে ভ্যাটের কোন কাগজপত্র নেই।

ধারণা করা হচ্ছে, অবৈধ তামাকজাত পণ্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম ভ্যাট কমিশনারেট থেকে বেশ কিছু অভিযান ও ব্যবস্থা গ্রহণের কারণে ভ্যাট ফাঁকির জন্য কতিপয় অসাধু ব্যক্তি কুরিয়ার সার্ভিসকে বেছে নিচ্ছে।

এএস/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm