আক্রান্ত
২৯৪৩
সুস্থ
২২৪
মৃত্যু
৭৫

৩৪ দিন মিলবে না ভারতের ভিসা

১২ মার্চ থেকে ১৫ এপ্রিল

0

করোনা ভাইরাসের ছড়িয়ে যাওয়ার আশঙ্কায় আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সব ধরনের পর্যটন ভিসা স্থগিত করেছে ভারত সরকার। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, কূটনৈতিক, জাতিসংঘ বা আন্তর্জাতিক সংস্থা, চাকুরি এবং প্রজেক্ট ভিসা ছাড়া অন্য সব ধরনের ভিসা স্থগিত থাকবে।

এমনকি এই সময় পর্যন্ত ভারতীয় বংশোদ্ভূত কোনো নাগরিককেও ভিসা দেওয়া হবে না। ১২ মার্চ দিবাগত মধ্যরাত থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে।

স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষবর্ধণের সভাপতিত্বে এক বৈঠকের পর বুধবার (১১ মার্চ) সন্ধ্যায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (১১ মার্চ) করোনা ভাইরাসের প্রাদুর্ভাবকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সংস্থার প্রধান টেড্রোস অ্যাডানোম গ্রেবিয়াসিস জানান, গত দুই সপ্তাহে ভাইরাসটি চীনের বাইরে ১৩ গুণ বৃদ্ধি পেয়েছে। এরপরই ভারত সরকার পর্যটন ভিসা স্থগিত করার সিদ্ধান্ত ঘোষণা করে।

ভারতে এখন পর্যন্ত ৬৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। এদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক মানুষ ইতালি থেকে আসা পর্যটক। পর্যটন ভিসা স্থগিত করার আগে করোনা ভাইরাসে সর্বাধিক ক্ষতিগ্রস্ত চীন, ইতালি, ইরান, জাপান এবং দক্ষিণ কোরিয়ার নাগরিকদের ভিসা দেওয়া বন্ধ করে ভারত। পরে এই তালিকায় যুক্ত হয় ফ্রান্স, স্পেন এবং জার্মানির নাম।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm