s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

৩৩ মাস পর যুবলীগ নেতা মহিউদ্দিন হত্যার বিচার শুরু

0

চট্টগ্রামের পতেঙ্গা এলাকার আলোচিত যুবলীগ কর্মী মহিউদ্দিন হত্যা মামলার চার্জগঠনের মাধ্যমে বিচার কাজ শুরু হয়েছে। চার্জশিটভুক্ত ২০ জনের বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দেন বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হক।

বুধবার (৩০ ডিসেম্বর) দুপুরে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের আদেশ দেওয়া হয়েছে বলে রিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট আইয়ুব খান।

অ্যাডভোকেট আইয়ুব খান জানান, আদালতে চার্জগঠনের মাধ্যমে আসামিদের বিরুদ্ধে মহিউদ্দিন হত্যা মামলায় বিচার শুরু হয়ে গেছে। চার্জশিটভুক্ত একজন আসামি পলাতক আছে। অন্য ১৯ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, হাজী ইকবালসহ এ মামলার চার্জশিটভুক্ত অন্যান্য আসামিরা নিম্ন আদালত ও উচ্চ আদালত থেকে জামিনে আছেন। আদালত তাদের জামিন বাতিল করেননি।

সংশ্লিষ্ট আদালত সূত্রে জানা যায়, প্রথমে ১৫ ডিসেম্বর ও পরে ২২ ডিসেম্বর দুই দফায় পিছিয়ে এই মামলার চার্জ গঠন করা হলো। এর আগে এই মামলা দায়রা আদালত থেকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের জন্য বাদী পক্ষ বেশ কয়েকবার আবেদন করেন। তাদের আবেদনের প্রেক্ষিতে গত ১০ ডিসেম্বর তা গেজেট আকারে প্রকাশিত হয়েছে।

Din Mohammed Convention Hall

গেজেট প্রকাশ হওয়ার পর মামলাটি চট্টগ্রামের ৫ম অতিরিক্ত মহানগর দায়রা জজ জান্নাতুল ফেরদৌসের আদালত থেকে দ্রুত বিচার ট্রাইবুনালে হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত, যুবলীগ নেতা মহিউদ্দিনকে ২০১৮ সালের ২৬ মার্চ হালিশহরের মেহের আফজল স্কুলে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান চলাকালে প্রধান শিক্ষকের অফিস কক্ষের ভেতর কুপিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় নিহতের মা নূর নেছার বেগম বাদী হয়ে বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা হাজী ইকবাল, তার ছেলে আলী আকবর ইকবালসহ ১৮ জনকে আসামি করে বন্দর থানায় মামলা দায়ের করেন।

২০১৮ সালের জুলাই মাসে হাজী ইকবাল, তার ছেলে আলী আকবরসহ ২০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা বন্দর থানার পরিদর্শক (তদন্ত) বিকাশ সরকার।

হাজী ইকবালের ছেলে আলী আকবর তার সহযোগীদের নিয়ে ৯ ডিসেম্বর এক বিচারকের ওপর হামলা চালানোর ঘটনায় গ্রেফতার হয়ে কারাগারে আছেন। আজ চার্জ গঠনের সময় আলী আকবর আদালতে উপস্থিত ছিলেন।বিচারিক কাজ শেষে তাকে আবার কারাগারে পাঠানো হয়।

আইএমই

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm