আক্রান্ত
২৫৮৮
সুস্থ
২১৭
মৃত্যু
৭৪

৩১ মে মোবাইলে মিলবে এসএসসি পরীক্ষার ফল

0

৩১ মে প্রকাশ করা হবে এসএসসি পরীক্ষার ফল। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরীক্ষার ফল ও পরিসংখ্যান ঘোষণা করবেন। বৃহস্পতিবার (২১ মে) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক চিঠিতে এসএসসির ফল প্রকাশের তারিখ নিশ্চিত করা হয়েছে। সে অনুযায়ী আগামী ৩১ মে এই ফল প্রকাশ করা হবে।

এ বিষয়ে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর আব্দুল আলীম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আমি এখনও অফিসিয়াল কোনো তথ্য পাইনি। তবে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী ফল প্রকাশিত হবে। সেই সাথে এবারের পরীক্ষার ফল অনলাইনে ফল প্রকাশ করা হবে। এর বাইরে মোবাইলে প্রি-রেজিস্ট্রেশনের মাধ্যমে এসএমএস (ক্ষুদে বার্তা) এ শিক্ষার্থীরা ঘরে বসেই তাদের অপেক্ষিত রেজাল্ট পাবে। করোনা সংক্রমণের ঝুঁকির মধ্যে স্কুলে রেজাল্ট আনতে যাওয়ার প্রয়োজন নেই।’

প্রসঙ্গত, গত ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এসএসসি ও সমমান পরীক্ষা শেষ হয় ৫ মার্চ। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে এবারের পরীক্ষায় অংশ নেয় মোট এক লাখ ৪৪ হাজার ৯০ জন পরীক্ষার্থী। নিয়ম অনুযায়ী পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়ে থাকে। এবারও সেই প্রস্তুতি ছিল। কিন্তু করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। যার কারণে সকল ধরনের কার্যক্রম পিছিয়ে যায়।

এসআর/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm