৩১ জুলাই চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সম্মেলন

দীর্ঘ ১৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন। ৩১ জুলাই সম্মেলন হওয়ার কথা রয়েছে।

মঙ্গলবার (২৭ জুন) চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় তারিখ নির্ধারণ করা হয়। প্রাথমিকভাবে সম্মেলনের স্থান নির্ধারণ করা হয় পাঁচলাইশের দি কি অব চিটাগং।

মহানগর আওয়ামী লীগ সূ্ত্র বলছে, রোববার (২৫ জুন) ইপিজেড থানা আওয়ামী লীগের সম্মেলনের দিন চট্টগ্রামে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন মহানগর আওয়ামী লীগের সম্মেলন নিয়ে আলোচনা করেন। এরপর কার্যকরী কমিটির সভায় ৩১ জুলাই সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিটি কর্পোরেশন কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মঙ্গলবার সকালে ওয়ার্কিং কমিটির সভায় ৩১ জুলাই সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। কারণ আগস্টে সম্মেলন করা যাবে না। আগস্টের পর আন্দোলন সংগ্রাম শুরু হবে। তাই কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনায় সুবিধাজনক সময়ে সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে।’

২০০৫ সালে সর্বশেষ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল। এতে সভাপতি-সাধারণ সম্পাদক হয়েছিলেন এবিএম মহিউদ্দিন চৌধুরী ও কাজী ইনামুল হক দানু।

দানু মারা যাবার পর ২০১৩ সালে কেন্দ্র থেকে একটি কমিটি ঘোষণা করা হয়, যাতে মহিউদ্দিনকে সভাপতি ও আ জ ম নাছির উদ্দীনকে সাধারণ সম্পাদক করা হয়। ২০১৭ সালের ১৫ ডিসেম্বর মহিউদ্দিনের মৃত্যুর পর প্রথম সহ সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

Yakub Group

আরএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!