৩০ মিনিটের কালবৈশাখীতে লণ্ডভণ্ড খাগড়াছড়ি, মহাসড়ক অচল ছিল ২ ঘণ্টা

0

৩০ মিনিটের কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড অবস্থা হয়ে যায় খাগড়াছড়িতে। ঝড়ে গুইমারা উপজেলার ডাক্টারটিলা ও জালিয়াপাড়া সড়কের ওপর বড় গাছ পড়ে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের যানবাহন চলাচল প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকে।

শনিবার (২১ মে) সকাল সাড়ে আটটায় কালবৈশাখী এই তাণ্ডব চালায়।

কালবৈশাখীর পর দুই ঘণ্টার চেষ্টায় সড়ক যোগাযোগ সচল করে ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে এই রিপোর্ট লেখার সময়ও গুইমারা উপজেলায় বিদুৎ বন্ধ ছিল।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, কালবৈশাখী ঝড়ে গুইমারা উপজেলার ডাক্টারটিলা ও জালিয়াপাড়া এলাকায় সড়কের উপর পড়া গাছ, বিদ্যুৎ খুটি সরানোরমত কঠিক কাজ শেষ করি।

এদিকে, কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে খাগড়াছড়ি-চট্টগ্রাম ও ঢাকা আঞ্চলিক সড়কের আলুটিলা ও গুইমারায় এবং খাগড়াছড়ি-রাঙামাটি সড়কের টিটিসি খাগড়াছড়ি-পানছড়ি সড়কে বৈদ্যুতিক পোল ও গাছ ভেঙ্গে পড়ে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়ে।

Yakub Group

আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, ফায়ার সার্ভিস ও রেড ক্রিসেন্টের সদস্যদের চেষ্টায় প্রায় দুই ঘণ্টা পর সড়ক যোগাযোগ সচল হয়। তবে এখনো অনেক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক সাহারিয়া চৌধুরী বলেন, কালবৈশাখী ঝড়ে চট্টগ্রাম সড়কের উপর বিদ্যুৎতের খুটি ভেঙে পড়ে। আমাদের খবর দিলে দ্রুত ঘটনাস্থলে গিয়ে সড়ক থেকে খুঁটি, গাছপালা সরিয়ে যানবাহন চলাচললের উপযোগী করি।’

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm