s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

৩০০ শ্রমিকের টাকা মেরে উধাও পদ্মা ওয়্যারসের মালিক

0

শ্রমিকদের বেতন ভাতা ও প্রভিডেন্ট ফান্ডের টাকা বকেয়া রেখে উধাও হয়ে গেছেন পদ্মা ওয়্যারস লিমিটেডের মালিক। এ ঘটনায় আন্দোলনে নেমেছেন তিনশ শ্রমিক।

বুধবার (৩ মার্চ) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন তারা।

পদ্মা ওয়্যারস লিমিটেডের বিক্ষোভরত শ্রমিকরা বলেন, গত মাসের বেতন, ছুটির টাকা এবং চার বছরের প্রভিডেন্ট ফান্ডের টাকা দেয়ার কথা ছিল গতকাল (মঙ্গলবার)। কিন্তু তা না দিয়ে মালিক কারখানা বন্ধ করে রেখেছেন। আমরা তার সাথে যোগোযোগের চেষ্টা করেছি। কিন্তু আমাদের কারখানায় ঢুকতে দেয়া হয়নি। মালিকের মোবাইল বন্ধ বলে জানান শ্রমিক রহমান।

এ ব্যাপারে জানতে পদ্মা ওয়্যারস লিমিটেডের চেয়ারম্যান নিছার উদ্দীন সোহাগের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার নূর মোহাম্মদ মানিকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘শ্রমিকদের সাহস অনেক বেশি। একটা প্রতিষ্ঠানে এত বছর চাকুরি করেছে তারা, মালিকের সুযোগ সুবিধা তাদের দেখা উচিত। মাত্র একমাসের বেতনের জন্য এভাবে রাস্তায় নামতে হবে কেন? চেয়ারম্যান স্যার কয়েকদিন ধরে অসুস্থ। তাই তিনি মোবাইল বন্ধ রেখেছেন। আমরাও তাকে ফোনে পাচ্ছি না।’

Din Mohammed Convention Hall

ঘটনাস্থলে উপস্থিত থাকা কোতোয়ালী থানার সাব ইন্সপেক্টর আরাফাত চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘সকাল এগারটা থেকে পদ্মা ওয়্যারস লিমিটেডের পয়ে আড়াইশো থেকে তিনশ শ্রমিক চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে জড়ো হয়ে তাদের দাবি দাওয়া আদায়ে বিক্ষোভ করছেন। মালিকপক্ষের কেউ এখনো যোগাযোগ করেননি শ্রমিকদের সাথে।’

আইএমই/এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm