২ বছর আগে শাসনের জের, মিরসরাইয়ে শিক্ষককে কোপালো সাবেক ছাত্র

চট্টগ্রামের মিরসরাইয়ে এক শিক্ষককে কুপিয়ে গুরুতর জখম করেছে সাবেক স্কুলছাত্র। হামলার সময় তাকে বাঁচাতে গিয়ে আহত হন ছোট ভাই আবু ইউনুছ। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকাল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত কয়েক দফায় ওই শিক্ষকের ওপর হামলা চালানো হয়।

আহত শিক্ষকের নাম আবু ইউসুফ (৪০)। তিনি উপজেলার সাহেরখালী উচ্চ বিদ্যালয়ে কর্মরত রয়েছেন। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

s alam president – mobile

আহত আবু ইউসুফ ও আবু ইউনুছ হাইতকান্দি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের পশ্চিম হাইতকান্দি গ্রামের আব্দুল হক মাস্টার বাড়ির মৃত আবুল কালামের ছেলে।

আহত শিক্ষক আবু ইউসুফের ভাই ইউনুছ জানান, ২০২১ সালে সাহেরখালী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী ইউনুস শ্রেণিকক্ষে গোলযোগ করায় তার বিষয়ে তৎকালীন প্রধান শিক্ষক নাদেরুজ্জামান আজাদকে অবহিত করেন আমার ভাই আবু ইউসুফ। তখন প্রধান শিক্ষক ওই ছাত্রকে ডেকে শাসন করেন। এরপর থেকে ভাইয়া বিদ্যালয়ে যাওয়া-আসার পথে গালাগালি এবং হুমকি দিতো ওই ছাত্র।

সর্বশেষ গত রোববার বিকাল ৪টায় স্কুল থেকে বাড়ি ফেরার পথে ভাইয়ার গতিরোধ করে ওই ছাত্র ইউনুসসহ আরও কয়েকজন মিলে আমার ভাইয়ের ওপর হামলা করে। বিষয়টি বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নাদেরুজ্জামান আজাদকে অবহিত করে তার বাড়ি থেকে ফেরার পথে বিকাল সাড়ে ৫টায় আবার হামলা করে তারা। এরপর সন্ধ্যা সাড়ে ৭টায় ইউনুস, তার বাবা নুরুল হক, ভাই ইলিয়াছ, মা রোকেয়া, বোন তানজিনাসহ আরও কয়েকজন মিলে আমাদের বাড়িতে এসে ভাইয়াকে কুপিয়ে মারাত্মক জখম করে। এইসময় বাঁচাতে গেলে আমার হাতেও কোপ দেয়।

Yakub Group

পরে ভাইয়াকে উদ্ধার করে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে রোববার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়।

সাহেরখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেজবাউল হক বলেন, ‘আমি সাহেরখালী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব নিয়েছি বেশিদিন হয়নি। যতটুকু জেনেছি ২০২১ সালে ইউনুস নামে ওই ছাত্র ক্লাসে গোলযোগ করায় তাকে শাসন করা হয়। ওই ঘটনার জেরে রোববার শিক্ষক আবু ইউসুফের ওপর হামলার ঘটনা ঘটেছে। হামলার প্রতিবাদে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সঙ্গে আলোচনা করে দোষীদের শাস্তির দাবিতে কর্মসূচি পালন করা হবে।

যোগাযোগ করা হলে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, ‘হাইতকান্দিতে এক শিক্ষকের ওপর হামলার ঘটনা শুনেছি। আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!