২৭ অক্টোবর থেকে ভর্তি পরীক্ষা, প্রস্তুত চবি প্রশাসন

0

২৭ অক্টোবর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। ভর্তি পরীক্ষাকে সামনে রেখে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এজন্য ক্যাম্পাসে যে কোনো ধরনের রাজনৈতিক কর্মসূচি বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি পরীক্ষার দিনগুলোতে সাধারণত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরীক্ষার্থী ছাড়াও তাদের অভিভাবক ও আত্মীয়-স্বজনসহ প্রায় লক্ষাধিক লোকের সমাগম ঘটে। তাই ক্যাম্পাসে সার্বিক আইন-শৃঙ্খলা বজায় রেখে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মঙ্গলবার (২২ অক্টোবর) থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল-সমাবেশ, শোভাযাত্রা, কর্মবিরতি, মানববন্ধনসহ সব ধরনের কর্মসূচি বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়ের কোনো স্থাপনায় চিকা মারা (দেয়াল লিখন), পোস্টার সাঁটানো, ব্যানার টাঙানো, প্লে-কার্ড প্রদর্শন ও লিফলেট বিতরণ করা যাবে না।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, যদি কেউ কোনো ভর্তিচ্ছু শিক্ষার্থীকে হয়রানি বা র্যা গ দেয়, তবে প্রমাণসাপেক্ষে তাকে বহিষ্কার করা হবে। পরীক্ষার্থীদের বহনকারী গাড়ি বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট দিয়ে প্রবেশ করে ২ নম্বর গেট দিয়ে বের হবে। তবে কেউ যদি ক্যাম্পাসে গাড়ি রাখতে চান, তবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে গাড়ি পার্কিং করতে পারবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে যে সব খাবারের দোকান থাকবে সেখানে প্রশাসন কর্তৃক নির্ধারিত মূল্যতালিকা ঝোলানো থাকবে। কেউ এ মূল্য তালিকার বাইরে অতিরিক্ত মূল্য নিতে পারবে না।

এইচটি/ সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন