২৬ মার্চ থেকে বন্ধ বাস ও আন্তঃনগর ট্রেন

মঙ্গলবার বন্ধ হল বিমান, লোকাল ট্রেন ও নৌযান

0

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সকল ধরনের গণপরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। সরকারি এক ঘোষণায় ৪ এপ্রিল পর্যন্ত বাস, ট্রেন, নৌযান ও ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) থেকে লোকাল ও মেইল ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। আন্তঃনগর ট্রেন ও বাস চলাচল বন্ধ হবে ২৬ মার্চ থেকে। মঙ্গলবার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক ভিডিও বার্তায় গণপরিবহন বন্ধের কথা জানিয়েছেন।

বাস বন্ধ ৪ এপ্রিল পর্যন্ত
ভিডিও বার্তায় ওবায়দুল কাদের বলেন, দেশের মানুষ, যাত্রীসাধারণ, গাড়ির মালিক শ্রমিকসহ সংশ্লিষ্ট সবার জ্ঞাতার্থে জানানো যাচ্ছে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ট্রাক, কাভার্ডভ্যান, ওষুধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহনে নিষেধাজ্ঞার বাইরে থাকবে। পণ্যবাহী যানবাহনে কোনও যাত্রী পরিবহন করা যাবে না।

২৬ মার্চ থেকে বন্ধ আন্তঃনগর ট্রেনও
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে রেলওয়ের সব লোকাল, মেইল ও ডেমু ট্রেন বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাসের বিস্তার রোধে রেলপথ মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) থেকে তা কার্যকর হচ্ছে। রেলওয়ে পূর্বাঞ্চলের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনসার আলী বলেন, করোনা বিস্তার রোধে রেলওয়ে পূর্বাঞ্চলের লোকাল, মেইল ও ডেমু ট্রেনের সব সিডিউল বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে আন্তঃনগর ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করেছে রেলপথ মন্ত্রণালয়। আগামী ২৬ মার্চ থেকে দেশে সব ধরনের ট্রেনের টিকিট বিক্রিও বন্ধ ঘোষণা করা হয়েছে।

অভ্যন্তরীণ রুটেও বন্ধ বিমান
মঙ্গলবার (২৪ মার্চ) রাত ১২টার পর থেকে দেশের সব বিমানবন্দরের অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ থাকবে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহিবুল হক।

যাত্রীবাহী নৌযান বন্ধ, পণ্যবাহী চলবে
দেশের সব রুটে আজ মঙ্গলবার (২৪ মার্চ) থেকে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। করোনার বিস্তার রোধে সারা দেশে আজ থেকে যাত্রীবাহী নৌ চলাচল বন্ধ থাকবে। তবে পণ্যবাহী নৌ চলাচল করবে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী বিকাল থেকে দেশের নদীবন্দরে চলাচলকারী সব যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে মন্ত্রণালয় থেকে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন