২৫ থেকে ৩১ মার্চ বন্ধ থাকবে সব সুপারশপ, মার্কেট ও দোকান

0

বাংলাদেশ দোকান মালিক সমিতি সিদ্ধান্ত নিয়েছে আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব দোকানপাট বন্ধ রাখা হবে। কেন্দ্রীয় কমিটির এ সিদ্ধান্ত সারা দেশে একযোগে বাস্তবায়ন করবে দোকানমালিকরা। এ সিদ্ধান্ত দেশের সব জেলা ও উপজেলায়ও জানিয়ে দেওয়া হচ্ছে। সিদ্ধান্ত মতে ওষুধ, নিত্যপণ্যের দোকান ও কাঁচাবাজার ছাড়া সব সুপারশপ, মার্কেট ও দোকান বন্ধ থাকবে।

এ ব্যাপারে বাংলাদেশ দোকান মালিক সমিতির চট্টগ্রাম জেলার সভাপতি সালেহ আহমদ সোলাইমান বলেন, কেন্দ্রীয় সিদ্ধান্ত আমরা সব মার্কেট ও দোকান মালিককে জানিয়ে দিচ্ছি যেন আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ দোকান বন্ধ রাখে। এতে করোনাভাইরাস ছড়ানো থেকে মুক্ত থাকা যাবে।

বাংলাদেশ দোকান মালিক সমিতির চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি সালামত আলী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, চট্টগ্রাম মহানগর ও জেলা-উপজেলায় প্রায় ৫ লাখ দোকান আছে। কেন্দ্রীয় সিদ্ধান্ত মতে সব দোকান ও মার্কেট বন্ধ রাখা হবে। আমরা এতোদিন অপেক্ষায় ছিলাম সরকারের কাছ থেকে অনুমতি পাওয়ার জন্য।

সিদ্ধান্ত অনুসারে ওষুধের দোকান, কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান খোলা থাকবে, বাকি সব বন্ধ থাকবে।

চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারের তামাকুমন্ডি লেনের মাস্ক করপোরেশনের মালিক আহমদ কবির দুলাল বলেন, সমিতির সিদ্ধান্ত মতে আমরা দোকান বন্ধ রাখবো। কারণ করোনাভাইরাসের এ পরিস্থিতি সবাইকে মানতে হবে।

এএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন