আক্রান্ত
১৫২১৬
সুস্থ
৩১৯৬
মৃত্যু
২৪৫

২৪ ঘণ্টায় ৪৮ মৃত্যু, সাড়ে সাতশ পেরোল চট্টগ্রাম বিভাগে

1

দেশে ক্রমশ লম্বা হচ্ছে করোনাভাইরাসে মৃত্যুর তালিকা। গত ২৪ ঘণ্টায় এ তালিকায় যুক্ত হয়েছে আরও ৪৮ জনের নাম। যাদের মধ্যে চট্টগ্রাম বিভাগেই রয়েছে ১২ জন। ফলে ভাইরাসটিতে মৃতের সংখ্যা এখন তিন হাজার ৮৩। এর মধ্যে চট্টগ্রাম বিভাগেই সাড়ে সাতশ পেরিয়ে—৭৫১ জনে দাঁড়িয়েছে। অবশ্য সবচেয়ে বেশি মৃত্যু ঘটে ঢাকা বিভাগে। সেখানে এক হাজার ৪৭৫ জন মারা গেছেন করোনায়। একই সাথে গত ২৪ ঘণ্টায় এ ভাইরাস পাওয়া গেছে আরও দুই হাজার ৬৯৫ জনের দেহে। এতে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৩৪ হাজার ৮৮৯ জনে। পুরুষ ২৪২৪, নারী ৬৫৯ জন মৃত্যু

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের দৈনন্দিন বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি পিসিআর-ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৬৬৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১২ হাজার ৯৩৭টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১১ লাখ ৬৪ হাজার ১৯৫টি। নতুন পরীক্ষায় করোনা মিলেছে দুই হাজার ৬৯৫ মধ্যে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৩৪ হাজার ৮৮৯ জনে। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৪৮ জনের। ফলে ভাইরাসটিতে মোট মারা গেলেন তিন হাজার ৮৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৬৬৮ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৩২ হাজার ৯৬০ জনে।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ৪৮ জনের মধ্যে পুরুষ ৩৬ জন ও নারী ১২ জন। এদের বয়স বিশ্লেষণে তিনি জানান, মৃতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছর বয়সী রয়েছেন একজন, ৪১ থেকে ৫০ বছরের চারজন, ৫১ থেকে ৬০ বছরের ১৪ জন, ৬১ থেকে ৭০ বছরের ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের ১১ জন, ৮১ থেকে ৯০ বছরের পাঁচজন, এবং ৯১ থেকে ১০০ বছর বয়সসীমার রয়েছেন একজন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১৭ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, খুলনা ও সিলেটের পাঁচজন করে, রাজশাহীর তিনজন এবং বরিশাল, ময়মনসিংহ ও রংপুর বিভাগের দুজন করে রয়েছেন।

অন্যদিকে, সিভিল সার্জনের দেয়া তথ্যমতে চট্টগ্রাম জেলায় এখন পর্যন্ত করোনা শনাক্ত ১৪ হাজার ২১৩ জন। এদের মধ্যে মারা গেছেন ২৩০ জন, যাদের ১৬২ জন নগরের ও ৬৮ জন উপজেলার। অন্যদিকে, এ পর্যন্ত সুস্থ হয়েছেন দুই হাজার ১৮৭ জন করোনা রোগী।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
1 মন্তব্য
  1. আম জনতা বলেছেন

    বিভাগ অনুযায়ী যে মৃতের সংখ্যা দেয়া হয়েছে তার টোটাল ৩১২০, কিন্তু IEDCR এর সারা বাংলাদেশের মৃতের সংখ্যা ৩০৮৩। সব কিছুতেই মিথ্যা, সবকিছুতেই ফাঁকি।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm