২৪ ঘণ্টার ব্যবধানে চট্টগ্রামে শনাক্ত বাড়লো দ্বিগুণেরও বেশি, মৃত্যুও হলো ১ জনের

৩৮ থেকে একলাফে ৯২! চট্টগ্রামে ২৪ ঘণ্টার ব্যবধানে করোনা শনাক্ত বাড়লো দ্বিগুণরও বেশি। নতুন শনাক্তদের মধ্যে নগরেই ৮৮ জন, বাকি ৪ জন উপজেলার বাসিন্দা। একই সময়ে করোনা কেড়ে নিল আরও ১ জনের প্রাণ।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩২ হাজার ৬৭০ জন। এর মধ্যে ২৫ হাজার ৪৮৮ জন নগরের ও ৭ হাজার ১৮২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। আক্রান্তদের মধ্যে মারা গেছেন মোট ৩৬৯ জন, যাদের ২৬৮ জন নগরের ও ১০১ জন উপজেলার বাসিন্দা। অন্যদিকে এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৩০ হাজার ৪৬৫ জন।

সোমবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান তুলে ধরে জানান, ‘২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ছয়টি ল্যাবে ১ হাজার ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯২ জন। নতুন শনাক্তদের মধ্যে ৮৮ জন নগরের ও ৪ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় ১ জনের মৃত্যু হয়েছে।’

সিভিল সার্জনের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ ২৯৪ জনের নমুনা পরীক্ষা করানো হয়। তাতে করোনা শনাক্ত হয় ৯ জনের দেহে।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১২ জনের নমুনা পরীক্ষা করা হলে ৫ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৪৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ২৬ জনের দেহে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯৯ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

নগরের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ১০ জনের।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯৬ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

চট্টগ্রামে বেসরকারি পর্যায়ে সর্বশেষ যুক্ত হওয়া করোনার আরেকটি পরীক্ষাগার চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৪ ঘণ্টায় ১৯ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া যায়।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবেও গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৭১ জনের নমুনা পরীক্ষা করা হলেও কারও নমুনায় পজিটিভ পাওয়া যায়নি।

অন্যদিকে, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতেও (আরটিআরএল) ২৪ ঘণ্টায় ১২ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের দেহে করোনা পজিটিভ পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৪ জনের ব্যাপারে বিস্তারিত তথ্য সিভিল সার্জনের দেয়া রিপোর্টে ছিল না।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!