২১ সিসিটিভির নজরদারিতে জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ

0

নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে ঈদ জামাতস্থল পুরোপুরিভাবে নিরাপত্তা চাদরে ঢাকা থাকবে। চট্টগ্রাম মহানগরীর এই প্রধান ঈদ জামাতের পুরো এলাকা ২১টি সিসিটিভির আওতায় থাকবে। আজ মঙ্গলবার (৪ জুন) থেকে সিসিটিভির পর্যবেক্ষণ শুরু হচ্ছে এই এলাকায়। চট্টগ্রাম সিটি কপোরেশনের (চসিক) ব্যবস্থাপনায় নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের মাঠসহ নগরীর ৪১টি ওয়ার্ডে ১৬৪টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। গতকাল সোমবার দুপুরে জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠের ঈদ জামাতের প্রস্তুতি সরেজমিনে পরিদর্শন করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। এই সময় তিনি ঈদ জামাতের প্যান্ডেল, প্যান্ডেল আলোবাতি ও ফ্যানের ব্যবস্থাপনাসহ যাবতীয় বিষয়গুলো খতিয়ে দেখেন এবং প্রয়োজনীয় দিকনিদের্শনা দেন।

এ সময় মেয়র বলেন, ‘সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় চাঁদ দেখা সাপেক্ষে আগামী বুধবার সকাল ৮টায় জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠে পবিত্র ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত এবং দ্বিতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। এছাড়াও প্রত্যেক ওয়ার্ড কাউন্সিলরের নেতৃত্বে একটি করে প্রধান ঈদ জামাতসহ নগরীর ৪১টি ওয়ার্ডে ১৬৪টি স্থানে ঈদ-উল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে।

চসিরেক নির্বাহী প্রকৌশলী ঝুলন কুমার দাশ জানান, ‘গরমে মুসল্লিদের আরামের জন্য জমিয়তুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে ১৫০টি সিলিং ফ্যান লাগানো হয়েছে।’

কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, শৈবাল দাশ সুমন, মোহাম্মদ ইসমাইল, পুলিশ প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তা এবং সিটি করপোরেশনের তত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, ব্যবসায়ী মোহাম্মদ শাহবুদ্দিন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এমএ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm