s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

১ লাখ গাছের চারায় চট্টগ্রাম সাজাবে ডায়মন্ড সিমেন্ট

0

দেশের অন্যতম শীর্ষস্থানীয় সিমেন্ট উৎপাদক ডায়মন্ড সিমেন্টের উদ্যোগে চলতি মৌসুমে চট্টগ্রাম অঞ্চলে ১ লাখ গাছের চারা রোপণ করা হবে। এর মধ্যে নারিকেল, তাল, আম, পেঁয়ারা, জলপাই, লেবু, বকুল, আমলকিসহ বিভিন্ন প্রজাতির ফলজ বৃক্ষ রয়েছে।

বুধবার (১৫ জুলাই) চট্টগ্রাম সার্কিট হাউস চত্বরে প্রতিষ্ঠানটির মাসব্যাপী বৃক্ষেরাপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এই তথ্য জানানো হয়।

সার্কিট হাউজ প্রাঙ্গণে নারিকেল, তাল, আম গাছসহ কয়েকটি বনজ গাছের চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। এ সময় উপস্থিত ছিলেন ডায়মন্ড সিমেন্টের পরিচালক শিল্পপতি লায়ন হাকিম আলী।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, ‘১৭ কোটি মানুষ একটি করে গাছের রোপণ করলে দেশটা সবুজে ভরে যাবে। গাছ থেকে মানুষ অক্সিজেন পায়। আমাদের বেশি করে গাছ লাগানো উচিত। ডায়মন্ট সিমেন্টের সামাজিক এ উদ্যোগটি অত্যন্ত প্রসংশনীয়। আমি তাদের এ উদ্যোগকে স্বাগত জানাই এবং ধন্যবাদ জানাই।’

ডায়মন্ড পরিচালক লায়ন হাকিম আলী পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের গুরুত্বের কথা উল্লেখ করে বলেন, ‘পরিবেশের অকৃত্রিম বন্ধু গাছ। আমাদের বেশি করে ফলজ, বনজ, ঔষধি গাছের চারা লাগানো এবং যত্ন নেওয়া উচিত। গাছ কার্বণ-ডাই-অক্সাইড শোষণ করে আর মানুষের বেঁচে থাকার জন্য সবচেয়ে বড় উপাদান অক্সিজেন দান করে। গাছ রোপন করলে নানাধরনের প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে পরিবেশ রক্ষা পাবে।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় সিমেন্ট ডিলার অ্যান্ড মার্চেন্ট গ্রুপের মহাসচিব এসএম হোসেন, অতিরিক্ত মহাসচিব লায়ন মো. ইব্রাহিম, বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন চট্টগ্রামের সাধারণ সম্পাদক ইউসুফ খান মাহমুদ, সিমেন্ট ব্যবসায়ী আলী আকবর, মো. শাহাবুদ্দিন, এসএম সরওয়ার হোসেন, মাঈন উদ্দিন রিপন, ডায়মন্ড সিমেন্টের ডিজিএম (মার্কেটিং) মো. আবদুর রহিম, এজিএম (সেলস) মো. কামরুজ্জামান, এজিএম (সেলস) মো. শরীফুল ইসলাম চৌধুরী, সিনিয়র ব্যবস্থাপক (কর্পোরেট) দীপ্তিমান দাশ, ব্যবস্থাপক (সেলস) এমএ মোতালেব, ব্যবস্থাপক (টেকনিক্যাল সার্ভিস) ইশতিয়াক মাহমুদ রায়হান, ব্যবস্থাপক (ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন) মো. আমানউল্লাহ চৌধুরী, সহকারী ব্যবস্থাপক (সেলস) বেলাল আহমেদ, সহকারী ব্যবস্থাপক (ক্রেডিট কন্ট্রোল) আবুল মনসুর আহমেদসহ আরো অনেকে।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm