s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

১ টাকায় মাস্ক কিনলে ১০ কেজি বাজার ফ্রি, অভিনব উদ্যোগ চট্টগ্রামে

0

চট্টগ্রামের বন্দর থানার ইসহাক ডিপো এলাকা। দূরত্ব বজায় রেখে লাইন ধরে আছেন ১৮-২০ জন মহিলা ও পুরুষ। ১ টাকায় মাস্ক কেনার জন্য সকলে লাইন ধরে দাঁড়িয়ে আছেন। শুধুমাত্র মাস্ক কেনার জন্যই এই লম্বা লাইন– এমনটা ভাবলে ভুল হতে পারে।

১ টাকায় মাস্ক কিনতেই লম্বা লাইন। কারণ মাস্ক কিনলেই তারা পুরস্কার হিসেবে পাবেন মোট ১০ কেজি পণ্য। এর মধ্যে ৫ কেজি মুদিপণ্য ও ৫ কেজি সবজি বাজার। সাধারণ মানুষকে মাস্ক পরায় উৎসাহিত করতে এমনই এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা তোসাদ্দেক নূর চৌধুরী তপু।

রোববার (১ আগস্ট) থেকে তার এ কার্যক্রম শুরু হয়। এ বিষয়ে তপু বলেন, ‘এমনিতেও যখন এই জিনিসগুলো দিতাম, তখন ভাবলাম বিনা কারণে কেন দেবো, মাস্কের বিনিময়েই দিই। সেই থেকে এই ধারণাটা মাথায় আসে।’

লকডাউনে গরিব মানুষের কথা চিন্তা করে গতবছরও আমি ফ্রি সবজি বাজার চালু করেছিলাম— এমন কথা জানিয়ে তপু বলেন, ‘দেখি কতদিন দেওয়ার সামর্থ্য আছে এবার, যতদিন আছে ততদিন দেবো।’

তপুর এই ‘সুপারশপের’ ভ্যানটি প্রতিদিন নগরীর বিভিন্ন এলাকায় যাচ্ছে। অসহায় মানুষের মধ্যে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হবে বলে জানান তিনি। সাবেক এ ছাত্রনেতার এমন কাজে খুশি মাস্কের বিনিময়ে উপহার পাওয়া ক্রেতারা। প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পাওয়ার সাথে সাথে সচেতন হচ্ছেন ক্রেতারাও।

বিএস/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm