s alam cement
আক্রান্ত
৩২৫৭৮
সুস্থ
৩০৪৬৫
মৃত্যু
৩৬৭

১৯ দিনেই কারাগার থেকে বেরিয়ে গেলেন বিদেশী মুদ্রা নিয়ে ধরা সেই রাকিব

0

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৪২ লাখ টাকার বিদেশী মুদ্রাসহ আটক হওয়া রাকিবুল ইসলাম ১৯ দিনেই জামিন নিয়ে কারামুক্ত হলেন। তিনি ৩৩ হাজার ৯০০ ইউএস ডলার এবং ৪২ হাজার ইউএই দেরহাম নিয়ে গত ২৭ অক্টোবর সন্ধ্যায় ইমিগ্রেশন শেষে চেকিংয়ের সময় বিমানবন্দরে আটক হন। জব্দকৃত বিদেশি মুদ্রা বাংলাদেশী মুদ্রায় ৪২ লাখ টাকা।

সোমবার (১৬ নভেম্বর) ভারপ্রাপ্ত মহানগর দায়রা জজ আমিরুল ইসলামের আদালত রাকিবুল ইসলামের জামিন মঞ্জুর করেন। বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি এডভোকেট ফখরুদ্দিন আহমদ চৌধুরী।

তিনি বলেন, ‘রাকিবুলের পক্ষে তার আইনজীবীরা আদালতের কাছে জামিন প্রার্থনা করেন। আদালত তাদের আবেদন মঞ্জুর করে আসামির জামিনের আদেশ দেন।’

জামিন মঞ্জুরের পর বিকালেই তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ছাড়া পান জানান বলে জানিয়েছেন এক সহকারি কারাপরিদর্শক। রাকিবুল ইসলাম নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার মো. মোস্তাফিজুর রহমান।

Din Mohammed Convention Hall

রাকিবুল ইসলাম ২৭ অক্টোবর রাত ৮টার ফ্লাইটের দুবাইগামী যাত্রী ছিলেন। তাকে আটকের পর শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের সহকারী রাজস্ব কর্মকর্তা আবুল কালাম আজাদ বাদী হয়ে পতেঙ্গা থানায় ২০১২ সালের মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর ২৮ অক্টোবর আদালতে সোপর্দ করলে আদালত তাঁকে কারাগারে পাঠিয়ে ছিলেন। ১৯ দিনের মাথায় জামিন আবেদন করা হলে আদালত তার জামিন মঞ্জুর করেন। বিকেলে জামিননামা কারাগারে পৌঁছালে তিনি কারাগার থেকে ছাড়া পান।

এফএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm