আক্রান্ত
১৪৯৯১
সুস্থ
৩০৬১
মৃত্যু
২৪০

১৪ দিনে সস্ত্রীক করোনাজয় করলেন অ্যাডভোকেট রানা দাশগুপ্ত

0

১৪ দিনের চিকিৎসা শেষে সস্ত্রীক করোনামুক্ত হলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত। বর্তমানে তারা তাদের চট্টগ্রামের বাসায় ১৪ দিনের আইসোলেশনে রয়েছেন। গত ২ জুলাই ঢাকায় চিকিৎসা শেষে সুস্থ হয়ে চট্টগ্রামে ফিরে আসেন।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ১৩ জুন রানা দাশগুপ্তের জ্বর ও গলাব্যথা শুরু হলে ১৫ জুন তারা নমুনা দেন করোনা পরীক্ষার জন্য। ১৭ জুন রাতে তাদের রিপোর্ট করোনা পজিটিভ আসে। পরদিন দুপুরে তিনি নগরীর মেডিকেল সেন্টার হাসপাতালে ভর্তি হন।

পরে প্রধানমন্ত্রীর নির্দেশনায় ওইদিনই শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল তাদের অ্যাম্বুলেন্স যোগে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠান।

তাদের ঢাকার শিকদার ওমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর করোনামুক্ত হয়ে গত ২ জুলাই রাতে চট্টগ্রাম ফিরে আসেন তারা।

এ বিষয়ে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘২৫ দিন আগে ওনার এবং ওনার স্ত্রীর করোনা পজিটিভ আসে। রিপোর্ট আসার পরদিন ওনারা দুইজন নগরীর একটি মেডিকেল সেন্টারে দুপুরের দিকে দিকে ভর্তি হন। পরবর্তীতে রাত ৮টার দিকে স্ত্রীসহ ঢাকায় নিয়ে যাওয়া হয়। ঢাকার শিকদার ওমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালে তাদের ভর্তি করানো হয়।’

তিনি আরও বলেন, ‘১৪ দিন চিকিৎসা শেষে রানা দাশগুপ্ত ও তাঁর স্ত্রীর করোনা নেগেটিভ রিপোর্ট আসে। এরপর আরও তিনদিন তাদের পর্যবেক্ষণে রাখা হয়। সর্বশেষ ২ জুলাই অ্যাম্বুলেন্সে যোগে তিনি সস্ত্রীক চট্টগ্রামের নিজ বাসায় ফিরেন। বর্তমানে তারা নিজ বাসায় ১৪ দিনের আইসোলেশনে আছেন।’

এমআইটি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm