s alam cement
আক্রান্ত
৪৬৬৮২
সুস্থ
৩৫২১৬
মৃত্যু
৪৫২

১৩ নারীর হাতে জেসিআই’র ‘ওমেন্স অফ ইন্সপারেশন অ্যাওয়ার্ড’

0

১৩ নারীকে বিভিন্ন সেক্টরে বলিষ্ঠ নেতৃত্বের পরিচয় দেওয়ায় ‘ওমেন্স অব ইন্সপারেশন অ্যাওয়ার্ড-২০২১’ দিয়েছে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ। শনিবার (২৭ মার্চ) ঢাকার একটি আন্তর্জাতিক পাঁচ তারকা হোটেলে ‘নারী দিবস’ উপলক্ষে জেসিআই বাংলাদেশ এটির আয়োজন করে।

‘ওমেন ইন লিডারশিপ: কোভিড-১৯ বিশ্বে সমান ভবিষ্যৎ অর্জন’- ইউএন উইমেনের থিম হচ্ছে ২০২১ সালের আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য। এই থিমের উপর ভিত্তি করে, জেসিআই বাংলাদেশ অনুষ্ঠানটি আয়োজন করে।

‘ওমেন্স অব ইন্সপারেশন অ্যাওয়ার্ড-২০২১’ উদ্যোক্তা, ব্যাংকিং, আইনি বিষয়, ব্যবসায় উদ্ভাবন, মেডিক্যাল উদ্ভাবন, প্রতিরক্ষা, শিল্প ও সংস্কৃতি, ফ্যাশন এবং বিউটি, মিডিয়া, করপোরেট লিডারশিপ বিভিন্ন ক্যাটাগরিতেই দেয়া হয়েছে। অ্যাওয়ার্ডটি সেই সব অসাধারণ নারীদের মাঝে তুলে ধরা হয়েছে, যারা নেতৃত্ব দিয়ে এসব সেক্টরে নিজের পরিচয় তুলে ধরেছেন। সেই সঙ্গে অন্যদের মাঝে অনুপ্রেরণা সৃষ্টি এবং ইতিবাচক প্রভাব ফেলতে সক্ষম হয়েছেন।

অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- মাসুমা রহমান নাবিলা, নাহিতা নিশমিন, নাসিমা আক্তার নিশা, প্রিমা নাজিয়া আন্দালিব, ফারহানা রফিক উজ্জামান, অ্যাডভোকেট নাহিদ সুলতানা (জুথি), ব্যারিস্টার রাশনা ইমাম, রুখমিলা জামান, ড. সেনজুতি সাহা, সানজিদা হক আরেফিন লুনা, শামীমা নাসরিন, টিনা এফ জাবীন কর্নেল ও ড. জেবুন নাহার।

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বাংলাদেশ সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ -২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্পেশাল অ্যাসিস্ট্যান্ট টু দা প্রাইম মিনিস্টার ব্যারিস্টার শাহ আলী ফরহাদ, মার্কিন দূতাবাসের ডেপুটি চিফ অব মিশনজো অ্যান ওয়াগনার।

Din Mohammed Convention Hall

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট। এতে উপস্থিত ছিলেন ‘ওমেন্স অব ইন্সপারেশন অ্যাওয়ার্ড-২০২১’ এর চিফ কো-অর্ডিনেটর তাসমিনা আহমেদ শ্রাবনী, অনুষ্ঠানের আহ্ববায়ক ইসমাত জাহান লিসা, সহ-আহ্ববায়ক জিয়াউল হক এবং জেসিআই বাংলাদেশের ন্যাশনাল অবিসারস, লোকাল প্রেসিডেন্ট, সদস্য, বিজনেস লিডারস, কূটনীতিক, সরকারি অফিসিয়াল ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।

অনুষ্ঠানের প্ল্যাটিনাম স্পন্সর দারাজ এবং গোল্ড স্পন্সর হিসেবে বিএনও, ওয়ারাহ, ওকোড এবং এআইএস যুক্ত ছিল।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। এটি একটি অলাভজনক বিশ্বব্যাপী সংস্থা যারা তাদের সম্প্রদায়ের মধ্যে প্রভাব তৈরি করতে নিযুক্ত এবং প্রতিশ্রুতিবদ্ধ। জেসিআই বাংলাদেশের বর্তমানে প্রায় এক হাজার সদস্যসহ ১৮টি লোকাল চ্যাপ্টারে কাজ করছে।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm