s alam cement
আক্রান্ত
৭৪৫৬২
সুস্থ
৫৩৬৬২
মৃত্যু
৮৭৪

১০ মাদ্রাসায় কোরবানির মহিষ দিল আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন

0

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চট্টগ্রামের ১০টি মাদ্রাসায় মহিষ প্রদান করেছে আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন। রোববার (১৮ জুলাই) দুপুর ১২টার দিকে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) নগরীর বহদ্দারহাটস্থ ট্রাস্ট কার্যালয়ে এসব মহিষ হস্তান্তর করা হয়।

মাদ্রাসাগুলোর কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দিন নদভী।

চট্টগ্রামের দারুল মারিফ মাদ্রাসা, হাটহাজারী মাদ্রাসা, পটিয়া মাদ্রাসা, পটিয়া জিরি মাদ্রাসা, শুলকবহর মাদ্রাসা, মোজাহের উলুম মাদ্রাসা, নাসিরাবাদ মাদ্রাসা, মেহেরিয়া মাদ্রাসা, কোদালা মাদ্রাসা, চন্দ্রঘোনা মাদ্রাসায় একটি করে মহিষ প্রদান করা হয় ফাউন্ডেশনের পক্ষ থেকে।

এ সময় আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা নদভী বলেন, ‘কোরবানি প্রকল্পের অধীনে প্রতি বছর আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের উদ্যোগে গরু, মহিষ, ছাগল প্রদান করা হয় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের জন্য। এ বছর চট্টগ্রামের দশটি মাদ্রাসায় দশটি মহিষ প্রদান করেছি আমরা। সাতকানিয়া ও লোহাগাড়ায় প্রকল্পের অধীনে বেশ কিছু গরু ও মহিষ সাধারণ মানুষের জন্য কোরবানী করা হবে।’

মহিষ হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন আইআইইউসির উপ উপাচার্য প্রফেসর ড. মসররুল মওলা, ট্রাস্টি বোর্ডের সদস্য প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, ট্রেজারার প্রফেসর ড. হুমায়ুন কবির, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. শফিউর রহমান, ট্রান্সপোর্ট ও সিকিউরিটি ডিভিশনের চেয়ারম্যান ড. মহিউদ্দিন মাহি, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক আফজাল আহমেদ, আইআউইউসির কোরানিক সায়েন্সের লেকচারার ড. মোজাফফর হোসেন নদভী, হাটহাজারী মাদ্রাসার সিনিয়র মোহাদ্দেস আহমেদ দিদার, কোদালা রহমানিয়া কমপ্লেক্স হেফজখানার মুহতামিম হাফেজ খুরশীদ আলম, চন্দ্রঘোনা ইউনুসিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা নেজাম উদ্দিন, নাসিরাবাদ মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল জব্বার, মোজাহেরুল উলুম মাদ্রাসা শিক্ষক মাওলানা শাহাদাত, দারুল মারিফ মাদ্রাসার শিক্ষক মাওলানা মাহমুদ প্রমুখ।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm