১০ পদে লোক নিয়োগ দেবে পেট্রোবাংলা

রাষ্ট্রীয় মালিকানাধীন বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশন (পেট্রোবাংলা) একাধিক শূন্য পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এসব পদে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন অনলাইনেই।

পদের নাম: সহকারী ব্যবস্থাপক (প্রশাসনিক পদ)

পদসংখ্যা: ১০
যোগ্যতা ও অভিজ্ঞতা: প্রথম শ্রেণি/ সমমানের সিজিপিএর স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর স্নাতকোত্তরসহ অনার্সে দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএ। অথবা চার বছর মেয়াদি দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর অনার্স ডিগ্রি।
বয়স: অনূর্ধ্ব ৩০
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)।

পদের নাম: সহকারী ব্যবস্থাপক (অর্থবিষয়ক পদ)

পদসংখ্যা: ১০
যোগ্যতা ও অভিজ্ঞতা: বাণিজ্য বিষয়ে প্রথম শ্রেণি/ সমমানের সিজিপিএর স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর স্নাতকোত্তরসহ অনার্সে দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএ/ সিএ অথবা আইসিএমএ (ইন্টারমিডিয়েট)/ এমবিএ। অথবা বাণিজ্য বিষয়ে চার বছর মেয়াদি দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর অনার্স ডিগ্রি।
বয়স: অনূর্ধ্ব ৩০
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম: সহকারী ব্যবস্থাপক (পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারিং)

পদসংখ্যা:
যোগ্যতা ও অভিজ্ঞতা: পেট্রোলিয়াম ডিসিপ্লিনে দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। অথবা সংশ্লিষ্ট বিষয়ে সরকারি/ আধা সরকারি/ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে পাঁচ বছর চাকরির অভিজ্ঞতাসহ পেট্রোলিয়াম ডিসিপ্লিনে দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং।
বয়স: অনূর্ধ্ব ৩০
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম: সহকারী ব্যবস্থাপক (এনভায়রনমেন্ট অ্যান্ড সেফটি)

পদসংখ্যা:
যোগ্যতা ও অভিজ্ঞতা: পরিবেশবিজ্ঞান (এনভায়রনমেন্টাল সায়েন্স) বিষয়ে প্রথম শ্রেণি/ সমমানের সিজিপিএর স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর স্নাতকোত্তরসহ অনার্সে দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএ। অথবা অথবা পরিবেশবিজ্ঞান (এনভায়রনমেন্টাল সায়েন্স) বিষয়ে চার বছর মেয়াদি দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর অনার্স ডিগ্রি।
বয়স: অনূর্ধ্ব ৩০
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম: সহকারী ব্যবস্থাপক (জিওলজি/ জিওফিজিকস)

পদসংখ্যা:
যোগ্যতা ও অভিজ্ঞতা: জিওলজি/ জিওফিজিকস বিষয়ে প্রথম শ্রেণি/ সমমানের সিজিপিএর স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর স্নাতকোত্তরসহ অনার্সে দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএ। অথবা জিওলজি/ জিওফিজিকস বিষয়ে চার বছর মেয়াদি দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর অনার্স ডিগ্রি।
বয়স: অনূর্ধ্ব ৩০
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম: সহকারী ব্যবস্থাপক (হার্ডওয়্যার/ সফটওয়্যার)

পদসংখ্যা:
যোগ্যতা ও অভিজ্ঞতা: কম্পিউটার বিজ্ঞান বিষয়ে প্রথম শ্রেণি/ সমমানের সিজিপিএর স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর স্নাতকোত্তরসহ অনার্সে দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএ। অথবা কম্পিউটার বিজ্ঞান বিষয়ে চার বছর মেয়াদি দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর অনার্স ডিগ্রি। অথবা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর স্নাতক ডিগ্রি। অথবা সংশ্লিষ্ট বিষয়ে সরকারি/ আধা সরকারি/ স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে পাঁচ বছর চাকরির অভিজ্ঞতাসহ উল্লেখিত ডিসিপ্লিনে দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং।
বয়স: অনূর্ধ্ব ৩০
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম: সহকারী ব্যবস্থাপক (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং)

পদসংখ্যা:
যোগ্যতা ও অভিজ্ঞতা: মেকানিক্যাল ডিসিপ্লিনে দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। অথবা সংশ্লিষ্ট বিষয়ে সরকারি/ আধা সরকারি/ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে পাঁচ বছর চাকরির অভিজ্ঞতাসহ মেকানিক্যাল ডিসিপ্লিনে দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং।
বয়স: অনূর্ধ্ব ৩০
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯

পদের নাম: সহকারী ব্যবস্থাপক (সিভিল ইঞ্জিনিয়ারিং)

পদসংখ্যা:
যোগ্যতা ও অভিজ্ঞতা: সিভিল ডিসিপ্লিনে দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। অথবা সংশ্লিষ্ট বিষয়ে সরকারি/ আধা সরকারি/ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে পাঁচ বছর চাকরির অভিজ্ঞতাসহ সিভিল ডিসিপ্লিনে দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং।
বয়স: অনূর্ধ্ব ৩০
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম: সহকারী ব্যবস্থাপক (ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং)

পদসংখ্যা:
যোগ্যতা ও অভিজ্ঞতা: ইলেকট্রিক্যাল ডিসিপ্লিনে দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। অথবা সংশ্লিষ্ট বিষয়ে সরকারি/ আধা সরকারি/ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে পাঁচ বছর চাকরির অভিজ্ঞতাসহ ইলেকট্রিক্যাল ডিসিপ্লিনে দ্বিতীয় শ্রেণি/ সমমানের সিজিপিএর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং।
বয়স: অনূর্ধ্ব ৩০
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম: সহকারী ব্যবস্থাপক (চিকিৎসা)

পদসংখ্যা:
যোগ্যতা ও অভিজ্ঞতা: এমবিবিএস ডিগ্রি ও বিএমডিসির রেজিস্ট্রেশনভুক্ত হতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

বয়সসীমা

১৯ আগস্ট ২০২১ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

যেভাবে করতে হবে আবেদন

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটের মাধ্যমে বা পেট্রোবাংলার ওয়েবসাইটের মাধ্যমে নির্ধারিত ফরমে আবেদনপত্র পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম এবং ফি জমা দিতে হবে। আবেদন ও ফি জমাদানের বিস্তারিত প্রক্রিয়া এই লিংক থেকে জেনে নিতে হবে।

আবেদন ফি

যে কোনো টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ৫০০ টাকা অনলাইনে আবেদন ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা

১৬ জানুয়ারি ২০২২, সকাল ১০টা থেকে আগামী ১৫ ফেব্রুয়ারি ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!