১০ তরুণের হাতে উঠল জেসিআই টয়োপ পুরস্কার

দেশের ১০ জন তরুণকে তাদের অর্জনের স্বীকৃতি দিয়েছে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ। স্বেচ্ছাসেবী সংগঠনটি আট ক্যাটাগরিতে ১০ জন তরুণকে এই স্বীকৃতি দিয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) রাত ৯টায় কক্সবাজারের ইনানীতে একটি অভিজাত হোটেলে ‘টয়োপ ২০২২’ শীর্ষক অনুষ্ঠানে তাদের এই স্বীকৃতি দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

টয়োপ-২০২২ পুরস্কার প্রাপ্তরা হলেন ব্যবসায় সাফল্যের জন্যে রাশিদ মাইমুনুল ইসলাম ও শাহরিয়ার জাহান, সামাজিক প্রভাবক হিসেবে তৌহিদ আফ্রিদি, তরুণ উদ্যোক্তা হিসেবে আজিজ আরমান, ব্যক্তিগত কৃতিত্ব অর্জনে মো. আক্তার পারভেজ ও তাহসিন বাহার সূচনা, গণমাধ্যম ও বিনোদন অঙ্গণে মুশফিক আর ফারহান, মুদ্রণ মাধ্যমে সাফল্যের জন্য জাবেদ সুলতাম পিয়াস, তথ্য প্রযুক্তিতে এম আসিফ রহমান এবং স্টার্টআপ-প্রতিষ্ঠাতা হিসেবে আতাউর রহিম চৌধুরী।

জেসিআই বাংলাদেশ প্রতি বছর ১০ জন (অনূর্ধ্ব-৪০)তরুণ-তরুণীকে ‘টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সনস (জেসিআই টয়োপ) অ্যাওয়ার্ড’ দিয়ে আসছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে ২০৪১ সালে বাংলাদেশ পরিণত হবে উন্নত দেশে। সে লক্ষ্যে জাতির পিতার স্বপ্ন পূরণে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

Yakub Group

তথ্যমন্ত্রী আরও বলেন, ‘কাঠামোগত উন্নয়নের বাংলাদেশকে একটি মানবিক রাষ্ট্রে পরিণত করতে হবে। ১৪ বছর আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশকে দেখলে বোঝা যায়, দেশে কি উন্নয়ন হয়েছে। এটি কোনো যাদু নয়, এটা হয়েছে শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বের কারণে।’

স্বাগত বক্তব্যে জেসিআই বাংলাদেশ-২০২২ সালের জাতীয় সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট বলেন, ‘জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশের তরুণদের অন্যতম বৃহত্তম সংস্থা এবং সংস্থাটি দেশের ২০৪১ সালের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজার-৩ আসনে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এবং জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান সিনেটর সাখাওয়াত হোসেন মামুন ও ট্রাস্টি মেম্বার সিনেটর আমজাদ হুসাইন।

আরও উপস্থিত ছিলেন টয়োপ-২০২২ এর আহ্বায়ক ও জেসিআই বাংলাদেশের জাতীয় সহ-সভাপতি এজাজ মোহাম্মদ, অনুষ্ঠান পরিচালক ও জাতীয় সহ-সভাপতি এম কামরুল চৌধুরী, জেসিআই বাংলাদেশের ফার্স্ট লেডি ও উদ্যোক্তা তাসমিনা আহমেদ শ্রাবণী, টয়োপ-২০২২ ব্যাবস্থাপনা কমিটির সদস্য-জাতীয় সাধারণ সম্পাদক মো. জিয়াউল হক ভূঁইয়া, জাতীয় সাধারণ আইন উপদেষ্টা ইমরান কাদির, জাতীয় কোষাধ্যক্ষ ইসমাত জাহান এবং জাতীয় পরিচালক মো. আশিকুর রহমান ও ত্বহা ইয়াসিন রামাদানসহ অন্যান্য জাতীয় নির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, জেসিআই বাংলাদেশের স্থানীয় ২৮টি সংগঠনের সভাপতিবৃন্দ এবং সাধারণ সদস্যরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm