s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

‘হ্যালো কমিশনার’—নাগরিক সেবায় সিএমপির নতুন উদ্যোগ

0

নাগরিক সেবা বাড়াতে ও জনবান্ধব পুলিশিংয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রচেষ্টা সবার নজর কেড়েছে। মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেওয়া, জনগণের মধ্যে থাকা পুলিশ ভীতি দূর করার জন্য নানামুখী উদ্যোগ নিচ্ছে সিএমপি। তার ধারাবাহিকতায় সিএমপির উদ্যোগে এবার শুরু হলো ‘হ্যালো পুলিশ কমিশনার’ নামে নতুন একটি সেল।

সিএমপি সূত্রে জানা গেছে, একটি ফেসবুক পেইজের মাধ্যমে এই সেলের কাজ চলবে। Hello Police Commissioner, Chattogram Metropolitan Police – CMP নামের এই ফেসবুক পেইজটি সরাসরি পরিচালনা করবেন সিএমপির কমিশনার মো. মাহবুবর রহমান। এছাড়া একজন কর্মকর্তাকেও এই পেইজ পরিচালনায় সংযুক্ত করা হয়েছে।

এই পেইজে নাগরিকরা তাদের আইনগত বিভিন্ন সমস্যা দুর্ভোগ নিয়ে সরাসরি যোগাযোগ করতে পারবে সিএমপি কমিশনারের সাথে। পেইজে নাগরিকদের দেওয়া অভিযোগগুলো নিয়ে সিএমপি কমিশনার নিজেই পদক্ষেপ নেবেন।

এ বিষয়ে সিএমপি কমিশনার মাহবুবর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘হ্যালো ওসি কার্যক্রম দিয়ে আমরা থানার সাথে সাধারণ মানুষের যোগাযোগ ও সম্পর্ক বাড়াতে চেয়েছি। সেই কাজে আমরা বেশ সফল হয়েছি। সেই সফলতা থেকে উৎসাহিত হয়ে আমরা হ্যালো কমিশনারের উদ্যগ নিলাম। আমি নিজে এই পেইজটি পরিচালনা করি। নাগরিকরা তাদের যে কোন অভিযোগ, অসুবিধা নিয়ে আমাকে সরাসরি জানাতে পারবে এই পেইজের মাধ্যমে। তাদের অভিযোগের বিষয়ে আমি দ্রুততার সাথে পদক্ষেপ নেয়ার চেষ্টা করবো। এই উদ্যোগটি আমাদের পুলিশিং সেবায় নতুন একটি মাত্রা যোগ করবে বলে আশা রাখি।’

১৪ নভেম্বর যাত্রা শুরু করা এই পেইজটিতে ইতোমধ্যে প্রায় সাড়ে ৫ হাজার মানুষ লাইক দিয়েছে। অভিযোগও এসেছে বেশ কিছু। এর মধ্যে অনেকগুলো অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে। বেশ কিছু অভিযোগ নিষ্পত্তির প্রক্রিয়া চলছে বলে যোগ করেন সিএমপি কমিশনার।

Din Mohammed Convention Hall

এদিকে নগর পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন নগরের সাধারণ মানুষরা। চট্টগ্রাম নগরীর উত্তর কাট্টলী মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী মেহেরুন্নেসা বলেন, ‘সাধারণ মানুষের মধ্যে পুলিশের ব্যাপারে যে ভীতি তা দূর করতে অনেকদিন ধরেই কাজ করছে সিএমপি। তাদের হ্যালো কমিশনার পেইজটা দেখলাম। এটা খুবই দারুণ একটি উদ্যোগ। আশা করছি উদ্যোগটি সফল হবে, সাধারণ মানুষের অনেক দুর্ভোগ লাঘবে ভূমিকা রাখবে।

এআরটি/এসএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm