s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

হেলিকপ্টারে যাওয়া টিকা পেয়ে বাজনা বাজিয়ে উৎসব রাঙামাটির দুর্গম গ্রামে

0

অবশেষে টিকা পেলেন রাঙামাটির বিলাইছড়ি উপজেলার দুর্গম বড়থলি ইউনিয়নের বাসিন্দারা। মঙ্গলবার (১০ আগস্ট) হেলিকপ্টারযোগে দুর্গম এ অঞ্চলটিতে করোনার টিকা নেওয়া হয়। বহুল কাঙ্খিত টিকা পেয়ে বাদ্যযন্ত্র বাজিয়ে উৎসব করে বড়থলি ইউনিয়ন বাসিন্দারা টিকা নিয়ে আসা সরকারি কর্মকর্তাদের বরণ করে নেন।

জানা যায়, ৭ আগস্ট সারাদেশে একযোগে করোনা টিকা কর্মসূচি শুরু হলেও বিলাইছড়ি উপজেলার ৪ ইউনিয়নের মধ্যে বড়তলি ইউনিয়ন অতি দুর্গম হওয়ার ফলে সেখানে টিকা পৌঁছানো সম্ভব হয়নি।

টিকা ও তার সরঞ্জামাদি নিয়ে বিলাইছড়ির পারুয়া থেকে হেঁটে যেতে প্রায় ৪ দিন লাগে। বান্দরবানের রুমা হয়ে হেঁটে গেলেও সময় লাগে প্রায় দুই দিন। ফলে করোনার টিকা থেকে বঞ্চিত হয় বড়থলিবাসী।

হেলিকপ্টারে যাওয়া টিকা পেয়ে বাজনা বাজিয়ে উৎসব রাঙামাটির দুর্গম গ্রামে 1

পরে বিলাইছড়ি উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও সেনাবাহিনীর সার্বিক সহযোগিতায় বিমানবাহিনীর হেলিকপ্টারে করে মঙ্গলবার সকালে কাপ্তাই থেকে বড়থলি এসব টিকা নেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশ্মি চাকমার নেতৃত্বে চার সদস্যের একটি মেডিকেল টিম এসব টিকা নিয়ে মঙ্গলবার সকালে বড়থলি পৌঁছান।

এসময় চিকিৎসক টিমের সাথে সফরসঙ্গী হিসেবে সেখানে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান। দেশ স্বাধীন হওয়ার ৫০ বছর পর প্রথমবারের মতো কোনো উপজেলা নির্বাহী কর্মকর্তা এই ইউনিয়ন পরিদর্শন করলেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, পুরো ইউনিয়নে ৬০০ জনের টার্গেট হলেও মোট ৭০০ জনের টিকা সেখানে পাঠানো হয়েছে। টিকাদান কার্যক্রম ছাড়াও সেখানে চিকিৎসা সেবা ও ইপিআই কার্যক্রম পরিচালনা করার জন্য প্রয়োজন জিনিসপত্র নেয়া হয়েছে।

কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm