s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

হেফাজতের প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজি গ্রেপ্তার

0

হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজিকে কক্সবাজারের চকরিয়া থেকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৫ মে) বিকাল ৪টায় দিকে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম তাকে গ্রেপ্তার করে। জাকারিয়া নোমান ফয়েজি মেখল মাদ্রাসার প্রয়াত মুহতামিম নোমান ফয়েজির ছেলে।

বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক।

কোন মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে জানতে চাইলে তিনি বলেন, ‘অভিযোগ তো অনেক আছে। সত্যতা যাচাই সাপেক্ষে তার সম্পৃক্ততা যেসব ঘটনায় আছে সেগুলোতে তাকে অ্যারেস্ট দেখানো হবে।’

প্রসঙ্গত, বঙ্গবন্ধু জন্মশতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে হেফাজতের সহিংস আন্দোলনের পর গত এক মাস ধরেই হেফাজতের প্রতি কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন।

সেই সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া বিভিন্ন মামলায় হেফাজতের গুরুত্বপূর্ণ নেতাদের গ্রেফতার করেছে পুলিশ। এই পরিস্থিতিতে মামলা ও গ্রেফতার এড়াতে দফায় দফায় স্বরাষ্ট্র মন্ত্রীর বাসায় গিয়ে আলোচনাতেও বসেছেন হেফাজতের মহাসচিবের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

Din Mohammed Convention Hall

সর্বশেষ গত মঙ্গলবার ৪ দফা দাবি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন হেফাজতের মহাসচিব। যার মধ্যে আলেমওলামাদের গ্রেফতার না করার দাবিও ছিল।

স্বরাষ্ট্র মন্ত্রীর বাসা থেকে বের হয়ে হেফাজত নেতারা জানিয়েছিলেন, তাদের দাবির বিষয়টি সরাষ্ট্রমন্ত্রী ইতিবাচক ভাবেই দেখছেন।

এআরটি/এমএফও

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm