s alam cement
আক্রান্ত
৩৪৪৬৬
সুস্থ
৩১৭৭৫
মৃত্যু
৩৭১

হৃদয়ে মানবতা নিয়ে মিলির কণ্ঠে কবিতা

0

মাবনিকতা ও আবৃত্তি চর্চাকেন্দ্র একুশের আয়োজনে ‘হৃদয়ে মানবতা কণ্ঠে কবিতা’ শিরোনামে রবিবার (৩ নভেম্বর) ২০১৯ সন্ধ্যা ৬.৩০ মিনিটে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দেশের জনপ্রিয় আবৃত্তিশিল্পী মিলি চৌধুরীর একক আবৃত্তি সন্ধ্যার আয়োজন করা হয়। প্রথমে জেল হত্যা দিবস উপলক্ষ্যে জাতীয় চার নেতার স্মরণে ১মিনিট নীরবতা পালন করা হয়। এরপর প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উদ্বোধনের পরপরই মঞ্চে আসেন বাংলাদেশের আবৃত্তি শিল্পের চন্দনা বলে খ্যাত আবৃত্তিশিল্পী মিলি চৌধুরী। সাময়িক পরিস্থিতি, প্রকৃতি, দেশ, প্রেম, দ্রোহ ও ইতিহাসমাখা ২৮টি কবিতা আবৃত্তি করেন তিনি। পরিবেশনা শুরু করেন রবীন্দ্রনাথ ঠাকুরের আফ্রিকা কবিতাটি দিয়ে। এরপর একে একে আবৃত্তি করেন কাজী নজরুল ইসলাম, জীবনানন্দ দাশ, রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ, সুবোধ সরকার, রফিকুল হক, সত্যেন্দ্রনাথ দত্ত, সুবোধ সরকার, ময়ূখ চৌধুরী, , হুমায়ুন আজাদসহ বহু স্বনামধন্য কবির কবিতা। কবিতাপুত্রী মিলির অসাধারণ পরিবেশনা মুগ্ধ করে দর্শক শ্রোতাদের। অনুষ্ঠানে আবহ প্রক্ষেপণ করেন নিখিলেশ বড়ুয়া, রনি চৌধুরী, জয় চন্দ্র বিশ্বাস ও সুব্রত ভট্টচার্য্য।

একুশের নির্বাহী পরিচালক রণধীর দে’র সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমাণ্ডার বীর মুক্তিযোদ্ধা ফাহিম উদ্দিন, বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা ট্রাস্ট, চট্টগ্রামের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা জাহেদ আহাম্মদ, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক রীতা দত্ত, সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রামের সভাপতি আবৃত্তিশিল্প অঞ্চল চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রামের সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, ডেল্টা ইমিগ্রেশনের সিইও মোহাম্মদ আলমগীর প্রমুখ। এছাড়া আয়োজনে উপস্থিত ছিলেন চিকিৎসক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শিক্ষাবিদসহ বিভিন্ন পেশার মানুষ।

পরিবেশনা শেষে গুণী এই আবৃত্তি শিল্পীকে উত্তরীয় ও স্মারক উপহার তুলে দিয়ে শুভেচ্ছা জানান বীর মুক্তিযোদ্ধা ফাহিম উদ্দিন ও বীর মুক্তিযোদ্ধা জাহেদ আহাম্মদ। এরপর সম্মিলিত আবৃত্তি জোট, চট্টগ্রামের জোটভুক্ত দলসমূহ ফুলেল শুভেচ্ছা জানান। পরিশেষে একুশের সভাপতি ডা.শ্যামল কর্মকারের বক্তব্যের মধ্য দিয়ে অয়োজনের সমাপ্তি ঘটে।

শ্রাবন্তী/এসবি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

ইয়াবা ধরে বেচে দিতেন চট্টগ্রামের দুই পুলিশ

চট্টগ্রামের সেই ইয়াবা ব্যবসায়ী পুলিশকে জেলেই যেতে হল

নামে-বেনামে বিপুল সম্পদের প্রমাণ মিলেছে, বলছে দুদক

স্ত্রীসহ আমীর খসরুকে আবার ডেকেছে দুদক, ভায়রাও আছে

ksrm