s alam cement
আক্রান্ত
১০১৩১২
সুস্থ
৮৬১৬৯
মৃত্যু
১২৮২

হিজাবের কথা বলতেই মডেলের ফেসবুক হ্যাকড

0

ফেসবুকে হিজাব পরা এবং গ্ল্যামার জগত ছাড়ার কথা বলার পরপরই হ্যাক করা হল মডেল ও উপস্থাপিকা আমব্রিনা সারজিন আমব্রিনের ফেসবুক একাউন্ট। তবে পরে বিশেষ প্রচেষ্টায় সেগুলো উদ্ধার করেন তিনি।

‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০০৭’ সুন্দরী প্রতিযোগিতার মধ্য দিয়ে গ্ল্যামার জগতে পা রাখেন আমব্রিন। ওই আয়োজনে সেরা দশে ছিলেন তিনি। এরপর নাটক, বিজ্ঞাপন আর উপস্থাপনায় সবার নজর কাড়েন তিনি।

২০১৭ সালের ৪ নভেম্বর কানাডা প্রবাসী তৌসিফ আহসান চৌধুরীকে বিয়ে করেন আমব্রিন। ২০১৮ সালের ২৩ জুন কন্যাসন্তান তাহজিব আমায়া চৌধুরীর মা হন এই মডেল। বর্তমানে তিনি সপরিবারের কানাডার টরন্টোতে বসবাস করছেন।

গত ৩১ জুলাই এক ফেসবুক পোস্টে নিজ সন্তান ও জীবনযাপনের বিশেষ স্মৃতি তুলে ধরেছিলেন মডেল ও উপস্থাপিকা আমব্রিন। ওই পোস্টে তিনি তার হিজাব ব্যবহার ও মিডিয়া ছাড়ার কথাও তুলে ধরেন। ঠিক এর পরপরই হ্যাক করা হয় ফেসবুকে থাকা তার প্রোফাইল ও ব্যবসায়িক পেইজ।

আমব্রিন বলেন, ‘আমি হিজাব পরছি কেন— এই পোস্ট দেওয়ার পরদিন (১ আগস্ট) আমার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করা হয়। কিছু কথা বলে রাখা ভালো, আমি ফেসবুকে রেগুলার নই। সচরাচর ব্যক্তিগত জীবনও শেয়ার করি না। আবার লাইক, কমেন্টের সংখ্যাও আমার কাছে প্রাধান্য পায় না। আমার কিছু কাছের মানুষ ফেসবুকে আছে বলেই এখানে যুক্ত থাকি।’

এই মডেল ও উপস্থাপিকা বলেন, ‘গত তিন বছর ধরে আমি মিডিয়ায় অনুপস্থিত। তাই আমার জীবনের দুটি পয়েন্ট (সন্তান ও ইসলামিক জীবন যাপন) সেদিন শেয়ার করেছিলাম। আমি জানি না, হ্যাকার কেন আমার প্রোফাইল হ্যাক করতে এসেছে! তবে তারা আমার জীবন ও বিজনেস পেজ অতিষ্ট করে তোলার চেষ্টা করেছিল।’

Din Mohammed Convention Hall

গত ৩১ জুলাই মিডিয়া থেকে দূরে থাকার কথা উল্লেখ করে আমব্রিন জানান, তার সন্তান আমায়া চৌধুরীর জন্যই জীবনাচরণে এসেছে বড় পরিবর্তন।

তিনি বলেন, ‘আমার মেয়ের বয়স যখন মাত্র একদিন, তখন ও জীবন নিয়ে লড়ছিল। তখন আমি আল্লাহর কাছে আবেদন করি, যেন আমার মেয়েকে সুস্থ করে আমার কাছে ফিরিয়ে দেন। আল্লাহর কাছে আমি তার জীবন চেয়েছিলাম; এর প্রেক্ষিতে আমি মিডিয়া ও আমার কাজ ছেড়ে দিতে চেয়েছি। পাশাপাশি শপথ করেছিলাম, হিজাব পরার ও পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার। আমি এখন মেয়ের দিকে তাকালে সে কথাই মনে পড়ে। আমার নতুন এ জীবনে সত্যিই ভালো আছি।’

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm