হাসপাতাল-ল্যাবের সাইনবোর্ডে লাইসেন্স নাম্বারসহ মেয়াদের তারিখ বসাতে হবে

১৫ দিন সময় দিয়ে স্বাস্থ্য বিভাগের প্রজ্ঞাপন

নম্বরসহ লাইসেন্স মেয়াদোত্তীর্ণ হওয়ার তারিখ এখন থেকে টাঙিয়ে রাখতে হবে দেশের সকল বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংকগুলোকে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য বিভাগের হাসপাতাল ও ক্লিনিকসমূহের পরিচালক ডা. মো বেলাল হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হল।

প্রজ্ঞাপনে বলা হয়, সাইনবোর্ডে প্রয়োজনীয় তথ্যাদি দিয়ে কিউআর কোড বসাতে হবে। নতুবা ওই সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে একই প্রসঙ্গে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, স্বাস্থ্য অধিদফতর থেকে নির্দেশনা এসেছে হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নাম্বার সাইনবোর্ডে লিখতে হবে। আগামী ১৫ দিনের মধ্যে সকল বেসরকারি হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টারে লাইসেন্স নাম্বার আর মেয়াদোত্তীর্ণের তারিখটা সাইনবোর্ডে লিখতে হবে। প্রয়োজনে সাইনবোর্ডে কিউআর কোড বসাতে হবে।

তিনি আরও বলেন, কিছু প্রতিষ্ঠানকে আমরা সপ্তাহ-১০ দিনের সময় দিয়েছি। যাতে সংশোধন হতে পারে। যদি তারা সংশোধন না হয় তাহলে আমার স্থায়ী ব্যবস্থা নেব। সিভিল সার্জন চাইলেই কোনো প্রতিষ্ঠান বন্ধ করে দিতে পারে। তবে আমরা চাই না কোনো প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর হতে। প্রতিষ্ঠানে কোনো অনিয়ম পাওয়া গেলে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না বলে জানান সিভিল সার্জন।

Yakub Group

আইএমই/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm