s alam cement
আক্রান্ত
৫১৩৯০
সুস্থ
৩৭২৭৭
মৃত্যু
৫৬৮

হাসপাতাল থেকে আটক বিএনপির শাহাদাত, ৮ কর্মী গুলিবিদ্ধ হওয়ার দাবি

0

চট্টগ্রামের কাজির দেউড়িতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনার পর মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনকে তার মালিকানাধীন হাসপাতাল থেকে ব্যক্তিগত সহকারীসহ আটক করেছে পুলিশ। ডা. শাহাদাতকে চাঁদাবাজির অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

সোমবার (২৯ মার্চ) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার প্রবর্তক এলাকায় ট্রিটমেন্ট সেন্টার থেকে ডা. শাহাদাত হোসেনসহ তার ব্যক্তিগত সহকারী মারুফকে আটক করা হয়। এ সময় আরও একজন বিএনপি কর্মীকে আটক করা হয় বলে জানা গেছে।

মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতাল থেকে আটক বিএনপির শাহাদাত, ৮ কর্মী গুলিবিদ্ধ হওয়ার দাবি 1

এর আগে বিকেলে কোতোয়ালী থানা পুলিশ নগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মণিসহ অন্তত ১৫ জন বিএনপি নেতাকর্মীকে আটক করে।

সোমবার (২৯ মার্চ) বিকেল সাড়ে তিনটার দিকে চট্টগ্রামের কাজির দেউড়িতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকজন বিএনপি নেতাকর্মী আহত হওয়ার খবর মিলেছে। ৮ জন নেতাকর্মী গুলিবিদ্ধ হওয়া ছাড়াও অন্তত ২০ জন আহত হয়েছে বলে দাবি করেছেন নগর বিএনপির নেতারা।

Din Mohammed Convention Hall

হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সংঘর্ষে নিহত ও আহতের প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামের কাজির দেউড়ির নাসিমন ভবনে বিএনপি অফিসে এক সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি।

সমাবেশ শেষে সাড়ে তিনটার দিকে বিএনপি নেতাকর্মীরা মিছিল শুরু করে। এ সময় মিছিল থেকে আশেপাশের দোকানে ভাংচুর চালায় তারা। সড়কে থাকা গাড়ি ভাংচুর করতে দেখা যায় তাদের। বিএনপি নেতাকর্মীরা কাজীর দেউরি মোড়ের ট্রাফিক পুলিশ বক্সেও হামলা চালায়।

একপর্যায়ে তারা কাজীর দেউড়ি মোড়ে সড়কের উপর টায়ারে আগুন ধরিয়ে দেয়। এ সময় কাজীর দেউড়ি-নিউমার্কেট সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। সড়কজুড়ে সৃষ্টি হয় তীব্র যানজট।

পরে পুলিশের দিকে তারা ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ বিএনপি নেতাকর্মীদের ধাওয়া দেয়। এ সময় তারা নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে প্রবেশ করে। বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে কয়েকজন বিএনপি নেতাকর্মীকে আটক করে পুলিশ।

পুলিশ দাবি করেছে, বিএনপি নেতাকর্মীদের হামলায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। এর হলেন পুলিশ কনস্টেবল প্রিয়াংকা দাশ, আনিসুর রহমান ও মোহাম্মদ হায়দার। এ ঘটনায় এক ট্রাফিক পুলিশও আহত হন বলে দাবি করা হয়েছে।

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, ‘বিএনপি নেতাকর্মীরা মিছিল থেকে দোকানপাটে ভাঙচুর চালায়। তারা সড়কে থাকা গাড়িও ভাঙচুর করে। পুলিশ বক্সেও হামলা করেছে। পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। বিএনপি কার্যালয় থেকে এখন কয়েকজন হামলাকারীদের আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm