হাসপাতালে যাওয়ার পথে অন্তঃসত্ত্বা নারীসহ দু’জনের মৃত্যু চকরিয়ায়

কক্সবাজারের চকরিয়ায় সিএনজি অটোরিকশা ও লরির সংঘর্ষে অন্তঃসত্ত্বা নারী ও তার মা নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও চারজন।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকাল ৩টার দিকের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের আমতলী এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের বুড়িচিকং এলাকার আবদুস সালামের স্ত্রী রোকেয়া বেগম (৫৫) ও হারবাং ইউনিয়নের ভান্ডারির ডেপা এলাকার মামুনুর রশিদের স্ত্রী অন্তঃসত্ত্বা জেসিমন আক্তার (২০)।

আহতরা হলেন শ্বশুর দুদু মিয়া (৬০), শাশুড়ি রাবেয়া বেগম (৫৫), শাহিনা আক্তার (৪৫) ও মো.আরিফ (২৪)। আহতদের উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে আনা হয়েছে।

স্থানীয়রা জানান, জেসমিন আক্তার গর্ভবতী নারী। আজ-কালের মধ্যে তার সন্তান প্রসবের তারিখ ছিল। সেজন্য কয়েকদিন আগে তার মা রোকেয়া বেগম লামা থেকে মেয়ের শ্বশুড়বাড়ি হারবাং আসেন।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরের দিকে মেয়ে জেসমিন আক্তারের প্রসব বেদনা শুরু হলে মা রোকেয়া বেগমসহ শ্বশুর-শাশুড়িসহ কয়েকজন মিলে চিরিঙ্গা পৌরশহরের হাসপাতালে আসার জন্য একটি সিএনজিচালিত অটোরিকশা ভাড়া করেন।

তাদের বহনকারী অটোরিকশাটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের আমতলী এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির লরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে মারা যান গর্ভবতী জেসমিন আক্তার ও তার মা রোকেয়া বেগম। এই সময় আহত হন অপর আত্মীয়রা।

পরে স্থানীয় লোকজন ও চিরিঙ্গা হাইওয়ে থানার পুলিশ তাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসকরা জানান, দুর্ঘটনায় আহতদের মধ্যে দু’জন নারী ঘটনাস্থলে মারা গেছেন। তারমধ্যে একজন গর্ভবতী নারীও ছিলেন। ওই গর্ভবতী নারীর পেটে থাকা সন্তানও মারা গেছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে চিরিঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ এসআই খোকন কান্তি রুদ্র বলেন, ‘কক্সবাজার থেকে চট্টগ্রামগামী লরির চাকা পাংচার হয়ে গেলে অটোরিকশায় ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে গর্ভবতী নারী জেসমিন আক্তার ও তার মা রোকেয়া বেগম মারা যায়। আহত হন আরও চারজন। তাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে। এই ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্ততি চলছে।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!