আক্রান্ত
১৫২১৬
সুস্থ
৩১৯৬
মৃত্যু
২৪৫

হালিশহরে স্বাস্থ্যক্যাম্পে বিনামূল্যে ওষুধ অক্সিজেন দিচ্ছেন কারাপরিদর্শক আজিজ

0

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বেসরকারী কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্পের কার্যক্রম শুরু হয়েছে। এ কার্যক্রমের আওতায় থাকছে বিনামূল্যে ওষুধ এবং অক্সিজেন সেবাও।

বুধবার (১ জুলাই) থেকে চট্টগ্রাম হালিশহর থানার ছোটপুল পুলিশ লাইনের এলাকায় এ স্বাস্থ্য ক্যাম্প স্থাপন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আজিজুর রহমান আজিজ বলেন, ‘বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সময়ে চিকিৎসার অভাবে মারা যাচ্ছে মানুষ। সরকারী হাসপাতাল ছাড়া বেসরকারী হাসপাতালে নূন্যতম চিকিৎসা সেবাও মিলছেনা। দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে চিকিৎসার জন্য মানুষ হাহাকার করছে। ভয়াবহ নিষ্ঠুরতার শিকার হচ্ছেন রোগীরা। গণ মানুষের নেতা মরহুম এ বি এম মহিদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে, তাঁরই সুযোগ্য সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের নির্দেশনায় আমার এ ক্ষুদ্র চেষ্টা। এই স্বাস্থ্য ক্যাম্পে যে কোনো রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে। এ স্বাস্থ্য ক্যাম্পে রোগীকে বিনামূল্যে পরামর্শ প্রদান, পরীক্ষা-নিরীক্ষা ও ঔষধ সরবরাহ করা হবে।’

তিনি আরও বলেন, ‘মেডিসিন বিশেষজ্ঞ ডা. মহসিন আব্দুল করিমের তত্বাবধানে প্রায় দুইশ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়। এছাড়া যে কোন রোগীর প্রয়োজনে বিনামূল্যে অক্সিজেন সেবা ও বিতরণ করা হবে।’

এ স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু। আজিজুর রহমান আজিজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক মো. হোসেন, ২৭ নং দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সাধার সম্পাদক আব্দুল আল ইব্রাহীম, যুগ্ন সাধারণ সম্পাদক জাফরুল হায়দার সবুজ, নজরুল ইসলাম, ডবলমুরিং থানা যুবলীগের সভাপতি মাহবুবল আলম।

বক্তব্য রাখেন ২৭ নং সি ইউনিট আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, শহীদুল হক বাবুল, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রনি মির্জা, সিটি কলেজ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি রুবেল ফারুক, ইসলামিয়া কলেজ ছাত্র সংসদের সাবেক সাংস্কৃতিক সম্পাদক নাজমুল আলম, ইসলামিয়া কলেজ ছাত্র সংসদের ভিপি ফয়সাল সাব্বির, ডবলমুরিং থানা ছাত্রলীগের সভাপতি ফরহাদ সায়েম, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক তালাচাঁদ ভট্টাচার্য্য সীমান্ত, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সদস্য ফয়সাল অভি, মহানগর ছাত্রলীগ নেতা এহেতামমুল আলম জিসান, ইসলামিয়া কলেজ ছাত্র সংসদের সাধারণ সম্পাদক মীর মোহাম্মদ ইমতিয়াজ, জি এস সৈয়দ ইবনে জামান ডায়মন্ড।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm