হালিশহরে সুদখোর ‘সুন্দরী’র বিরুদ্ধে মানববন্ধন

চট্টগ্রাম নগরীর হালিশহরে চড়া সুদে টাকা ধার দিয়ে হয়রানি, খালি চেকের পাতা নিয়ে মামলায় ফাঁসানোসহ নানা অভিযোগে কুলসুমা বেগম ওরফে ‘সুন্দরী’র বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শুক্রবার (২৬ আগস্ট) বিকালে বড়পোল এলাকার বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে মানববন্ধন করা হয়। এতে বড়পোল এলাকার সুন্দরীপাড়া, সাইটপাড়া, মইন্যাপাড়া, নতুনপাড়া ও নিউমুরিং আবাসিক এলাকার কয়েকশ ভুক্তভোগী নারী-পুরুষ মানববন্ধনে উপস্থিত হোন।

মানববন্ধনে ভুক্তভোগী আল মামুন বলেন, ‘এলাকাবাসীর লোকজন সমস্যায় পড়ে সুন্দরীর কাছে গেলে তিনি প্রথমে টাকা ধার দেন। পরে মাসিক হিসেবে আসল টাকা ভুক্তভোগী সুদসহ পরিশোধ করে দেওয়ার পরও গ্যারান্টি হিসেবে নেওয়া হয় খালি চেক, স্ট্যাম্প। সেসব কাগজ ফেরত না দিয়ে আবারও ভুক্তভোগীর কাছ থেকে টাকা দাবি করেন সুন্দরী। তার এমন চাঁদাবাজিতে সহযোগিতা করে স্থানীয় সন্ত্রাসী ঠোঁট কাটা জাহেদ ও হালিশহর থানার ক্যাশিয়ার হিসেবে পরিচিত আলাউদ্দিন। তাদের দিয়ে ভুক্তভোগীর বাসায়ও হামলা চালানো হয়। টাকা না দিলে জোর করে টর্চার সেলে নিয়ে চালানো হয় নির্যাতন।’

এ বিষয়ে কেউ প্রতিবাদ করতে চাইলে থানার সঙ্গে যোগসাজশ করে তাকে ইয়াবা অথবা অন্য কোনো মামলায় ফাঁসানো হয়।

অপর এক ভুক্তভোগী ব্যবসায়ী জানান, এক লাখ ৭০ হাজার টাকা ধার নেওয়ার পর সুদসহ ৩ লাখ ৩৬ হাজার টাকা পরিশোধ করা হয় তাকে। এরপরও গ্যারান্টি হিসেবে নেওয়া ১০টি খালি চেকের পাতা ওই মহিলা ফেরত দেননি। বরং ওই চেকে ১০ লাখ টাকার অংক বসিয়ে আদালতে মামলা করে হয়রানি করা হয় তাকে। ভুক্তভোগীদের বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের হামলার একাধিক ভিডিও ফুটেজসহ র্যা ব ও পুলিশের কাছে অভিযোগ করা হলেও অদৃশ্য কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি প্রশাসন।

Yakub Group

মানববন্ধনে স্থানীয় এলাকাবাসী সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীসহ চট্টগ্রামের আইনশৃঙ্খলা বাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm